শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩

অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে একটি দমকল বাহিনীর বিমান বিধ্বস্ত হয়ে তিনজন নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা৩০মিনিটের দিকে এই দুর্ঘটনা ঘটে। অস্ট্রেলিয়া সরকারে পক্ষ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে । খবর বিবিসি'র।

বৃষ্টি এবং আকস্মিক বন্যার পর অস্ট্রেলিয়ায় ফের বেড়েছে তাপমাত্রা। আর এই তাপমাত্রা বৃদ্ধির কারণে দেশটির বিভিন্ন রাজ্যে আবারো বেড়েছে দাবানলের তীব্রতা।বিধ্বস্ত হওয়া বিমানটি দাবানলের আগুন নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত ছিল।

এই দুর্ঘটনার বিষয়ে নিউ সাউথ ওয়েলস রাজ্যের প্রধান গ্ল্যাডিস বেরেজিকিলিয়ান জানান, নিউ সাউথ ওয়েল রাজ্যের স্নোয়ি মাউন্টেনের কাছে এই দুর্ঘটনা ঘটেছে। নিউ সাউথ ওয়েলস দমকল বাহিনীর পক্ষ থেকে বলা হয়, বৃহস্পতিবার বিকালে ওই বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর থেকে তীব্র দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার চলমান দাবানলে এই পর্যন্ত ২৭ জন মারা গেছেন। বলা হচ্ছে, এই দাবানলে প্রায় ১০ কোটি প্রাণী হতাহত হয়েছে। পাশাপাশি দেশটির প্রায় ১০.৩ মিলিয়ন হেক্টর জমি পুড়ে গেছে যার আকার প্রায় পুরো দক্ষিণ কোরিয়ার সমান।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         ফ্রান্সে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে নারীদের বিক্ষোভ         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি         সিরিয়ায় মানবিক সাহায্য প্রদানে চীন-রাশিয়ার ভেটো         আলোচনায় না বসে সুযোগ হাতছাড়া করছে ইরান ॥ ব্রায়ান হুক         সোলাইমানি নিয়ে জাতিসংঘের রিপোর্টে আমেরিকা অপমানিত হয়েছে ॥ পম্পেও        
//--BID Records