সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে নিহত বাংলাদেশির মরদেহ দুইদিন পর ফেরত দিয়েছে বিএসএফ

লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে নিহত বাংলাদেশির মরদেহ দুইদিন পর ফেরত দিয়েছে বিএসএফ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে নিহত বাংলাদেশি আবু সাঈদের (২৫) মরদেহ দুই দিন পর ফেরত দিয়েছে ভারতীয় বিএসএফ। সোমবার সকল আনুষ্ঠানিকতা শেষে রাতে জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন রুট দিয়ে ভারতীয় পুলিশ বাংলাদেশি পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করে। আজ মঙ্গলবার সকালে তাকে বামনদল নিজ গ্রামে পারিবারিক কবরে দাফন করা হয়। গত শনিবার সকালে জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী বামনদল সীমান্তের ৮৩৬ ও ৮৩৭ নম্বর মেইন পিলার এলাকা থেকে মরদেহ উদ্ধার করে নিয়ে যায় ভারতীয় মেখলিগঞ্জ থানা পুলিশ। তাকে বিএসএফ নির্যাতন করে হত্যা করে বলে পরিবারের পক্ষে অভিযোগ উঠেছে। নিহত আবু সাঈদ পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের বামনদল এলাকার বাসিন্দা।

বুড়িমারী বিজিবি, থানা পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানা যায, সীমান্তের ভারতের অভ্যন্তরে তামাক ক্ষেতে শ্রমিক হিসেবে কাজ করতে যায় আবু সাঈদ। শুক্রবার সন্ধ্যায় চোরাকারবারি সন্দেহে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) আবু সাঈদকে মারপিট করে বিদ্যুতের পিলারের কাছে ফেলে চলে যায়। এতে তার মৃত্যু হয়। শনিবার সকালে ঘটনাস্থল থেকে ভারতীয় মেখলিগঞ্জ থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায়। ভারতে ময়না তদন্ত ও পোষ্টমডেম শেষে পতাকা বৈঠকের মাধ্যমে লাশ সোমবার রাতে লাশ ফেরত দেয়। বিএসএফের পক্ষ থেকে বলা হয়, ওই সীমান্ত হয়ে অবৈধভাবে গরু পাচার করার সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে আবু সাঈদের মৃত্যু হয়। এ ঘটনায় বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়নের পক্ষ থেকে ভারতীয় বিএসএফকে পত্র দিয়ে তীব্রপ্রতিবাদ জানায়। অবশেষে দুই দিন পর সোমবার রাতে ভারতীয় মেখলিগঞ্জ থানার ওসি রাজেশ কুমার নিহত বাংলাদেশি আবু সাঈদের মরদেহ বুড়িমারী স্থলবন্দর গেটে পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্তের কাছে হস্তান্তর করেন। এ সময় উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের মরদেহ তার পরিবারের কাছে রাতেই হস্তান্তর করা হয়ে ছিল।

শীর্ষ সংবাদ:
বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী         অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের         নাইজারে দুষ্কৃতদের হামলায় ৬ ফরাসীসহ নিহত ৮         ওয়াশিংটনে বন্দুকধারীদের হামলায় গুলিবিদ্ধ ২১, মৃত ১         ৯৪ বছরের মধ্যে নর্থ ক্যারোলিনায় সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প         পিজিসিসির ইরানবিরোধী আহ্বানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উচ্ছ্বাস!         ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের        
//--BID Records