বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগদাদে অস্ত্রধারীদের হামলায় পুলিশসহ নিহত ১৯

 বাগদাদে অস্ত্রধারীদের হামলায় পুলিশসহ নিহত ১৯

অনলাইন ডেস্ক ॥ ইরাকের রাজধানী বাগদাদে বিক্ষোভের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। শুক্রবারের ওই হামলায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে। এদের মধ্যে অধিকাংশই বিক্ষোভকারী। নিহতদের মধ্যে তিন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

শুক্রবার প্রধান বিক্ষোভে অজ্ঞাত বন্দুকধারীরা ওই হামলা চালায়। স্থানীয় মেডিকেল ও নিরাপত্তা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বাগদাদের তাহরির স্কয়ারে বন্দুক ও ছুরি নিয়ে হামলা চালানো হয়। এতে আরও ৭০ জনের বেশি মানুষ আহত হয়েছে। গত অক্টোবর থেকে সরকারবিরোধী বিক্ষোভ করে যাচ্ছে বিক্ষোভকারীরা। প্রথমদিকে বিক্ষোভ স্বাভাবিক থাকলেও পরবর্তীতে বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের ফলে সহিংসতা শুরু হয়।

তবে শুক্রবারের ঘটনা সবচেয়ে সহিংস ছিল। গত কয়েক সপ্তাহ ধরে চলা বিক্ষোভে এই প্রথম এমন হামলার ঘটনা ঘটল। এর আগে বিক্ষোভকারীদের প্রতিহত করতে সরাসরি গুলি ছোড়ে নিরাপত্তা বাহিনী। তবে অজ্ঞাত অস্ত্রধারীদের হামলা এই প্রথম। গণবিক্ষোভের চাপে গত সপ্তাহেই পদত্যাগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী আদেল আবদুল মাহদি।

পিক আপ ট্রাকে করে এসে শুক্রবার রাতে অস্ত্রধারীরা একটি বড় ভবনে হামলা চালায়। সেখানে সরকারবিরোধী বিক্ষোভকারীরা কয়েক সপ্তাহ ধরেই অবস্থান করছিলেন। হামলাকারীরা বিক্ষোভকারীদের ওই ভবন থেকে বেরিয়ে যেতে বাধ্য করে।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতীষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে         মজুরির চেয়ে বেশি টাকা ঘরে বসেই পাবেন পাটকল শ্রমিকরা : সংসদে প্রধানমন্ত্রী         তিন মাস ইতালিতে ঢোকা বন্ধ বাংলাদেশিদের        
//--BID Records