শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয়নুল আবদীন ফারুকের স্ত্রীর মামলা স্থগিত

জয়নুল আবদীন ফারুকের স্ত্রীর মামলা স্থগিত

অনলাইন রিপোর্টার ॥ বিএনপি নেতা জয়নুল আবদীন ফারুকের স্ত্রী কানিজ ফাতেমার বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে সরকারি জমি আত্মসাতের অভিযোগে করা মামলা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। কানিজ ফাতেমার আবেদনের শুনানি নিয়ে সোমবার (০২ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। রুলে মামলাটি কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আসামিপক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। পরে একেএম আমিন উদ্দিন মানিক বলেন, হাইকোর্ট মামলা বাতিলে রুল জারি করে তিন মাসের জন্য এর কার্যক্রম স্থগিত করেছেন। আগামী বছরের ১৫ জানুয়ারি মামলাটির রুল শুনানির জন্য কার্যতালিকায় আসবে। তিনি জানান, নোয়াখালীর সেনবাগ উপজেলার ইয়ারপুর মৌজায় সরকারি খাস জমি থেকে ভুয়া দানপত্র দলিলের মাধ্যমে সম্পত্তি আত্মসাৎ করার ঘটনায় জেলা দুর্নীতি দমন কমিশনের মোহাম্মদ আলী বাদী হয়ে ১৯৯৯ সালের ৩০ মে সেনবাগ থানায় কানিজ ফাতেমাসহ আটজনকে আসামি করে মামলা করেন।

মামলাটি তদন্ত করে দুদকের উপ পরিচালক নিরাপদ স্বর্ণকার ২০১৫ সনের ১৮ জানুয়ারি আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ১৯ মার্চ আদালত সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। পরে কানিজ ফাতেমা মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records