রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ডিএসইর আইপিও রিভিউ কমিটি থেকে শেয়ারধারী পরিচালক বাদ

অর্থনৈতিক রিপোর্টার ॥ আইপিও রিভিউ টিমে পরিবর্তন এনেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ। কমিটির প্রধান পদে শেয়ারধারী পরিচালক মিনহাজ মান্নান ইমনের পরিবর্তে ডিএসইর স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. এম কায়কোবাদকে অন্তর্ভুক্ত করা হয়েছে। সোমবার ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিএসইর এক পরিচালক বলেন, মিনহাজ মান্নান ইমন একজন শেয়ারহোল্ডার পরিচালক। তাকে কমিটিতে রাখা ডিমিউচুয়ালাইজেশন আইন অনুযায়ী সাংঘর্ষিক হতে পারে বলে মনে করে পর্ষদ। তাই তার স্থলে স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. এম কায়কোবাদকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর স্বচ্ছ ও ভাল কোম্পানি আনয়নের লক্ষ্যে আইপিও রিভিউ টিম গঠন করে ডিএসই। ৬ সদস্যের এই টিমের প্রধান করা হয় ডিএসইর স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমানকে। অন্য সদস্যরা ছিলেন- ডিএসইর স্বতন্ত্র পরিচালক বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান, মিনহাজ মান্নান ইমন ও ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটোয়ারী। কমিটির সদস্য সচিব করা হয়েছে লিস্টিং বিভাগের প্রধানকে। এর মধ্যে মিনহাজ মান্নান ইমনের জায়গায় পরিবর্তন আনা হয়েছে। এর আগে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে ডিএসইর রিভিউ কমিটিতে ডিএসইর শেয়ারধারী পরিচালকের অন্তর্ভুক্তি নিয়ে বিনিয়োগকারীদের পক্ষ থেকে সমালোচনা করা হয়। সেখানে বলা হয়েছে, শেয়ারধারী পরিচালক কমিটিতে থাকলেও বিনিয়োগকারীদের স্বার্থ টিকিয়ে রাখা কঠিন হবে। সেটি স্বাধীনভাবে কাজ করবে না।

শীর্ষ সংবাদ: