বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টোকিওর উদ্দেশে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ

টোকিওর উদ্দেশে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ

অনলাইন রিপোর্টার ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ জাপান ও সিঙ্গাপুরে আট দিনের সরকারি সফরে আজ দুপুরে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে টোকিওর উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। এই সফরে তার সঙ্গে স্ত্রী রাশিদা খানমও রয়েছেন।

রাষ্ট্রপতির জাপান যাওয়ার প্রাক্কালে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ,ক,ম, মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, ডিপ্লোমেটিক কোরের ডিন, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, জননিরাপত্তা বিভাগের সচিব, পুলিশের আইজি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের চার্জ দ্যা এফিয়ার্সসহ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ তাকে বিদায় জানান।

রাষ্ট্রপতি ২২ থেকে ২৪ অক্টোবর অনুষ্ঠেয় জাপানের নতুন সম্রাট নারুহিতো ও সম্রাজ্ঞী মাসাকোর অভিষেক অনুষ্ঠানে যোগদান করবেন। এ ছাড়াও তিনি কসোভোর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতসহ জাপানের প্রধানমন্ত্রী কর্তৃক রাষ্ট্রীয় ভোজে অংশগ্রহণ করবেন। জাপান থেকে ফিরতি পথে রাষ্ট্রপতি ২৫ থেকে ২৭ অক্টোবর সিঙ্গাপুর সফর করবেন। রাষ্ট্রপতি আগামী ২৭ অক্টোবর সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে রাত ১০টা ৪০ মিনিটে দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records