বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত ট্যাংকারের ছবি প্রকাশ করল ইরান

ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত ট্যাংকারের ছবি প্রকাশ করল ইরান

অনলাইন ডেস্ক ॥ লোহিত সাগরে সৌদি আরবের উপকূলে সন্দেহজনক ক্ষেপণাস্ত্র হামলার শিকার ইরানি তেল ট্যাংকারের নয়া ছবি প্রকাশ করেছে তেহরান। সোমবার প্রকাশিত এসব ছবিতে ইরানের জাতীয় তেল ট্যাংকার কোম্পানির জাহাজ ‘সাবিতি’র গায়ে দুটি বিশাল গর্ত দেখা যাচ্ছে।

একটি ছবিতে তেল ট্যাংকারের ক্রুদের এবং আরেকটি ছবিতে জাহাজের গায়ের গর্তগুলোকে কাছে থেকে দেখা যাচ্ছে।

গত শুক্রবার লোহিত সাগর দিয়ে যাতায়াতকারী ইরানি তেল ট্যাংকার ‘সাবিতি’র ওপর আধাঘণ্টার ব্যবধানে দুইবার ক্ষেপণাস্ত্র হামলা হয়।এতে ট্যাংকারটির ক্ষতি হলেও কোনো ক্রু হতাহত হননি। ক্ষেপণাস্ত্র হামলার শিকার ইরানি তেল ট্যাংকারকে সাহায্য করার আবেদনে সৌদি আরব সাড়া দেয়নি বলে জানিয়েছে তেহরান।

ইরানি তেল ট্যাংকারে ক্ষেপণাস্ত্র হামলার ব্যাপারে সোমবার এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, নিঃসন্দেহে কয়েকটি দেশের সহযোগিতায় একটি দেশ এ কাজ করেছে এবং যে দেশটি এ কাজ করেছে সে যেন এর পরিণতি ভোগ করার জন্য প্রস্তুত থাকে।

এদিকে, ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি বলেছেন, তার দেশ ইরানি তেল ট্যাংকারে হামলার ব্যাপারে তদন্ত শুরু করেছে এবং এ কাজে তেহরান কোনো তড়িঘড়ি করবে না। হামলাকারীকে উপযুক্ত জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে রাবিয়ি বলেন, তার আগে সঠিকভাবে হামলার পরিকল্পনা ও বাস্তবায়নকারীকে চিহ্ণিত করবে তেহরান। সূত্র : পার্সটুডে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা        
//--BID Records