রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু ও সংবিধান নিয়ে তারেকের ফের কটূক্তি, গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফের কটূক্তি করার অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান যুক্তরাজ্যের লন্ডনে প্রবাসী তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় আদালত আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে উপস্থিত হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় তিনি তারেক রহমানকে এক নম্বর আসামি করে যুক্তরাজ্যের লন্ডন প্রবাসী আরও দুইজনকে আসামি করেছেন। জাতীয়তাবাদী দল বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসকে দুই নম্বর আসামি এবং সাধারণ সম্পাদক কাওছার এম আহম্মেদকে তিন নম্বর আসামি হিসেবে মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে। পরে শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। এ বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুল হাই।

বাদী আকরাম হোসেন বাদলের পক্ষে মামলাটি পরিচালনা করছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নূরুল হুদা। তিনি সাংবাদিকদের জানান, বাদী তার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং মানহানির অভিযোগ এনেছেন।

গত ১৮ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ১৯৭২ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হন সেটা অবৈধ এবং বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জাতির পিতা না। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটূক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার শামিল। তারেক রহমানের এ বক্তব্য মানহানিকর হিসেবে উল্লেখ করে বাদীর আইনজীবী এ্যাডভোকেট নূরুল হুদা জানান, আদালত মামলাটি আমলে নিয়ে সকল নথি পর্যালোচনা করে আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। একই সঙ্গে আগামী ১০ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records