রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফুটবলার ওজিলের বিয়েতে এরদোয়ান

ফুটবলার ওজিলের বিয়েতে এরদোয়ান

অনলাইন ডেস্ক ॥ জার্মানির সাবেক বিশ্বকাপজয়ী ফুটবলার মেসুত ওজিল বাগদত্তা অ্যামিনে গালসের সঙ্গে গাটছাড়া বেঁধেছেন। ১ বছরের প্রণয়কে গতকাল শুক্রবার তারা পরিণয়ে রূপ দেন। তুরস্কের রাজধানী ইস্তানবুলের বস্পোরাস স্ট্রিটের অভিজাত এক হোটেলে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন ওজিল।

এদিকে ওজিলের বিয়েতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুরস্কের রাষ্ট্রপতি রিসপে তাইয়েপ এরদোয়ান। তার উপস্থিতেই বিয়ের সকল কাজ সম্পন্ন হয়। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন এরদোয়ানের সহ-ধর্মিণী এমিনেও। ওজিলের সঙ্গে অত্যন্ত সুসম্পর্ক থাকার কারণেই বিয়েতে প্রধান অতিথি হিসেবে নিমন্ত্রণ পান তুরস্কের রাষ্ট্রপতি।

অথচ এই এরদোয়ানের জন্যই অকালে জাতীয় দল থেকে অবসর নিতে হয় ওজিল। ঘটনার সূত্রপাত ছবি তোলাকে কেন্দ্র করে। গত বছর বিশ্বকাপের আগে তুরস্কের রাষ্ট্রপতির সঙ্গে ছবি তোলেন ওজিল ও তার জার্মান সতীর্থ ইলকায় গুন্দোগান। যা পছন্দ হয়নি জার্মান সমর্থকদের। এ ছাড়াও ওজিল ও গুন্দোগান তুরস্কের বংশোদ্ভূত হওয়ায় তাদের বিরুদ্ধে জার্মানির প্রতি ভালোবাসা নেই এমন গুরুতর অভিযোগ তোলে সমর্থকরা।

এরপর রাশিয়া বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই জার্মানি বিদায় নিলে 'অসম্মান ও স্বজাতিকতা' অভিযোগ তুলে জাতীয় দল থেকে অবসরে যান ওজিল। তিনি ক্ষোভ ঝাড়েন, 'আমরা জিতে গেলেই আমি জার্মান, আর হেরে গেলেই যেন অভিবাসী!'

এদিকে এরদোয়ানকে বিয়ের প্রধান অতিথি হিসেবে নিমন্ত্রণ দেয়াটাকে ভালো চোখে দেখছেন না জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের চিফ অব স্টাফ হেল্গ ব্রউন। তিনি জানিয়েছেন, একবার এরদোয়ানের সঙ্গে ছবি তুলে সমালোচিত হওয়ার পর ফের ওজিলের এই কাজ আরও সমালোচনার সৃষ্টি করবে।

শীর্ষ সংবাদ:
হেলিকপ্টারে ঢাকার পথে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর         লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         আর করোনা সংক্রমণের বিস্তারিত তথ্য দেবে না ব্রাজিল         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে        
//--BID Records