মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ জনের মৃত্যু আহত ৮

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের এক পোশাক কারখানায় রবিবার সন্ধ্যায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে এসি’র দুই টেকনেশিয়ানের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই কারখানার তিনজন অপারেটরসহ ৮ জন আহত হয়েছে। নিহরা হলো- চট্টগ্রামের মিরেরশ^রাই থানার মিঠানালা এলাকার ইকবাল হেসেনের ছেলে ফরহাদ হোসেন (৩০) এবং সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকার আব্দুল জব্বারের ছেলে সিরাজুল ইসলাম (২১)।

গাজীপুর শিল্প পুলিশের ইন্সপেক্টর ইস্কান্দর হাবিবুর রহমান ও ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের স্টেশন অফিসার জাকির হোসেনসহ স্থানীয়রা জানান, গাজীপুর সদর উপজেলার মেম্বার বাড়ি বানিয়ারচালাস্থিত স্মোগ গ্রুপের ইভা সোয়েটার কারখানা ভবনের নিচতলার জ্যাকার্ড সেকশনের একটি এয়ার কুলারের (এসি) যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফরহাদ রবিবার ঢাকা থেকে তার সহকারী (হেলপার) সিরাজুল ইসলামকে নিয়ে এসে ওই এসি’র ত্রুটি মেরামতের কাজ করছিলেন। ঢাকার তেজগাঁও এলাকায় গ্লোবাল সার্ভিসেস নামে এয়ারকুলার মেরামতের একটি সার্ভিস সেন্টার রয়েছে ফরহাদের। মেরামত কাজের এক পর্যায়ে সন্ধ্যা সোয়া ৬টার দিকে এয়ার কুলারের কম্প্রেসারে গ্যাস দেয়ার সময় হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডার ও সিলিন্ডারের পাইপ বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। আগুনের শিখা বুকে মুখে লেগে দগ্ধ হয়ে এবং সিলিন্ডারের স্পিøন্টারের আঘাতে ফরহাদ ও তার সহকারী সিরাজুল ইসলাম আহত হয়। এ ঘটনায় কারখানার অপারেটর শাহ আলম (২৫), নুরুল আমিন (২৫) ও আব্দুল কাদির আহত ও দগ্ধ হয়। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় ফরহাদকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং সিরাজুল ইসলামকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। আহত অপর তিনজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

শীর্ষ সংবাদ:
পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী         দুই সহকর্মীকে গুলি করে হত্যা করলেন বিএসএফ কনস্টেবল         চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন         করোনা ভাইরাসে আরও ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯১৮         ‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         ভরা বর্ষায় সাগরে লঘুচাপ, ৩ নম্বর সর্তক সংকেত         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         স্বস্তির বৃষ্টি         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের         দক্ষিণ কোরিয়ায় বন্যা-ভূমিধস ॥ অন্তত ১৩ জনের মৃত্যু         করোনা ভাইরাসে জাসদ নেতা মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যু         ভরা বর্ষায় তাপপ্রবাহের মধ্যে সাগরে লঘুচাপে ভ্যাপসা গরম         যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে যাচ্ছে হারিকেন ইসাইয়াস         জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু        
//--BID Records