রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামানত খোয়ালেন ভারতের সবচেয়ে ধনী প্রার্থী

জামানত খোয়ালেন ভারতের সবচেয়ে ধনী প্রার্থী

অনলাইন ডেস্ক ॥ সম্প্রতি ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ক্ষমতাসীন বিজেপি নিরঙ্কুশ জয় পেয়ে আবারও মসনদে।

এদিকে, এই নির্বাচনে জামানত হারিয়েছেন দেশটির সবচেয়ে ধনী প্রার্থী।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে বিহারের পাটলিপুত্র এলাকা থেকে নির্বাচনে অংশ নেওয়া রমেশ কুমার শর্মার বিশেষত্ব ছিল তাঁর বিপুল সম্পত্তি। এবারের লোকসভা নির্বাচনে সবচেয়ে ধনী প্রার্থীর তকমা পাওয়া স্বতন্ত্র প্রার্থী রমেশ কুমার শর্মা এক হাজার ১০৭ কোটি রুপির মালিক।

নিজের এই বিপুল সম্পত্তির কথা নির্বাচনী হলফনামায় জানিয়েছিলেন রমেশ কুমার। নির্বাচনে জয়লাভের জন্য ব্যাপক প্রচারণাও চালিয়েছিলেন। তবে ভোট শেষে ভারতীয় গণতন্ত্র রমেশকে যে উত্তর দিয়েছে, তা কোনোদিনই হয়তো ভুলতে পারবেন না রমেশ শর্মা।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, নিজের হাজার কোটি রুপির সম্পত্তি থাকলেও রমেশের পক্ষে ভোট পড়েছে মোটে দেড় হাজারটি! সাকুল্যে মাত্র এক হাজার ৫৫৬টি ভোট নিয়ে শেষটায় জামানতই খোয়াতে হলো পাটলিপুত্রের এই প্রার্থীকে।

এবারের লোকসভা নির্বাচনে সবচেয়ে ধনী পাঁচ প্রার্থীর মধ্যে তিনজন নির্বাচনে দাঁড়িয়েছিলেন অন্ধ্রপ্রদেশ থেকে, আর বাকি দুজন ছিলেন মধ্যপ্রদেশ ও বিহার থেকে। রমেশ শর্মা ছাড়া বাকি চারজনই ছিলেন কংগ্রেসের মনোনীত প্রার্থী। তাদের মধ্যে নির্বাচনে জয়লাভ করেছেন তিনজন।

সূত্র: এনডিটিভি

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী