বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জিতল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তান অনুর্ধ-১৬ দলের বিপক্ষে বাংলাদেশ অনুর্ধ-১৬ দলের দ্বিতীয় তিনদিনের ম্যাচটি ড্র হয়েছে। ফলে দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে পাকিস্তানের জয়ের জন্য ২৫৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল বাংলাদেশ অনুর্ধ-১৬ দল। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১০৩ রান করে পাকিস্তান। এরপর আম্পায়াররা ম্যাচটি ড্র ঘোষণা করেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেছিলেন পাকিস্তানের দুই ওপেনার সামির সাকিব এবং মোহাম্মদ শেহজাদ। উদ্বোধনী জুটিতে ৫৭ রান যোগ করেন তারা দুইজন। তাদের দুইজনের জুটি ভাঙ্গেন মাহফুজুর রহমান রাব্বি। ২৬ রান করা শেহজাদকে ফেরান তিনি। ৫৭ রানে প্রথম উইকেটের পর আশির ঘরে এসে আরও দুটি উইকেট হারায় পাকিস্তান অনুর্ধ্ব-১৬ দল।

দারুণ খেলতে থাকা পাকিস্তানের ওপেনার সামিরকে ৩৫ রানে সাজঘরের পথ দেখান রাব্বি। এরপর নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে নামা কাশিফ আলিকে ২ রান তুলতেই রান আউট করে ফেরত পাঠান সোহাগ আলি। এরপর মোহাম্মদ ওয়াকাস ২৮ ও উমর ইমান ৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। এর আগে ৮ উইকেট হারিয়ে ১৮৩ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ অনুর্ধ-১৬ দল। ৮৭ রানের ইনিংস খেলে বাংলাদেশকে বড় পুঁজি এনে দিতে অবদান রেখেছিলেন আইচ মোল্লা। তাছাড়া ৩২ রান করেন সাকিব শাহরিয়ার। ২৮ রান এসেছে রাফসান জনির ব্যাট থেকে। এর আগে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ অনুর্ধ-১৬ দল ২৯২ রান করে অল আউট হয়। জবাবে পাকিস্তান অনুর্ধ-১৬ দল ২২০ রান করে অলআউট হয়। ফলে প্রথম ইনিংসে ৭২ রানের লিড পায় বাংলাদেশ দল।

স্কোর ॥ পাকিস্তান অনুর্ধ-১৬ প্রথম ইনিংস ॥ ২২০/১০; উমার ৫৭, কাশিফ ২২; রাব্বি ৩/৪২, মুশফিক ৩/৩৮ ও দ্বিতীয় ইনিংস ১০৩/৩; ২৫ ওভার (ওয়াকাস ২৮*, উমার ৭*; রাব্বি ২/২৫)।

বাংলাদেশ অনুর্ধ-১৬ প্রথম ইনিংস ॥ ২৯২/১০; রিহাদ ১৩৬*, রবিন ৫৩; আসের ৪/৩৮, আলি ৩/৫০ ও বাংলাদেশ অনুর্ধ-১৬ দ্বিতীয় ইনিংস ॥ ১৮৩/৮ ডিঃ; ৫৮.৩ ওভার (আইচ ৮৭, সাকিব ৩২; আসের ৩/২৩, উমার ৩/৩৪)।

ফল ॥ ম্যাচ ড্র। সিরিজ ॥ বাংলাদেশ অনুর্ধ-১৬ ক্রিকেট দল সিরিজে জয়ী।

শীর্ষ সংবাদ:
‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়