বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভুয়া শিক্ষা সনদে সরকারী স্কুলে চাকরি

নিজস্ব সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ, ২৩ জানুয়ারি ॥ শাহজাদপুর উপজেলার হামলাকোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজিম উদ্দিনের বিরুদ্ধে প্রকৃত নাম ও শিক্ষা সনদ জালিয়াতির মাধ্যমে চাকরি করার অভিযোগ পাওয়া গেছে। নাজিম উদ্দিনের প্রকৃত নাম আনোয়ার হোসেন লিটন। নাজিম উদ্দিন তার ছোট ভাই। আনোয়ার হোসেন নিজ নাম গোপন করে তার ভাই নাজিম উদ্দিনের নাম ধারণ করে এবং শিক্ষা সনদ ব্যবহার করে ওই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে চাকরি করছে। প্রকৃত নাজিম উদ্দিন মিল্কভিটার ঢাকা মিরপুর মার্কেটিং শাখায় চাকরি করে। শুধু তাই নয় উক্ত আনোয়ার হোসেন তার নিজের ছবি ব্যবহার করে পৃথক ঠিকানায় নিজ নামে ও নাজিম উদ্দিনের নামে দুটি জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে। দুটি ভোটার তালিকাতেই পিতার নাম মোঃ আজিম উদ্দিন, মাতার নাম আঞ্জু মনোয়ারা বেগম ও স্ত্রীর নাম রুকসানা বেগম উল্লেখ করা হয়েছে। এ ব্যাপারে এলাকাবাসী ও মোজাম্মেল হক তথ্য প্রমাণাদিসহ উপজেলা শিক্ষা অফিসার বরাবর পৃথক দুটি লিখিত অভিযোগ করে কথিত শিক্ষক নাজিম উদ্দিন (যার প্রকৃত নাম আনোয়ার হোসেন) বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানালেও অদ্যাবধি শিক্ষা অফিস রহস্যজনক কারণে কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করলেও আজ পর্যন্ত শিক্ষা অফিস কোন পদক্ষেপ গ্রহণ করেনি। অন্যদিকে পৌর এলাকার ডাকবাংলো পাড়ার বাসিন্দা মোজাম্মেল হক জানান, তিনি তথ্য প্রমাণাদিসহ শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করলেও কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ করেনি। বরং বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য উঠে-পড়ে লেগেছে। এ বিষয়ে নাজিম উদ্দিন নামধারণ করে সরকারী চাকরি করা আনোয়ার হোসেনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে প্রকৃত সত্য জানতে চাইলে তিনি এ বিষয়ে লেখালেখি না করার জন্য অনুরোধ করেন। অন্যদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজলুল হক বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধতন কর্তৃপক্ষ বরাবর প্রতিবেদন পাঠানো হবে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী