মঙ্গলবার ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যেখানে ভিন্নমত তাদের...

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) ক্রিকেটের আসন্ন মৌসুম নিয়ে বেশ বিপাকে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিশ্বকাপের বছর হওয়ায় সময়সূচী ঠিক করা নিয়ে চলছে নানান আলোচনা। সেসবে আগ্রহ নেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। তিনি শুধু চান তার দলের ক্রিকেটাররা যেন বিশ্বকাপের আগে যথাযথ বিশ্রাম পায় ও সুস্থ থাকে। এ লক্ষ্যে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের উদ্দেশে বিশেষ অনুরোধও করেছেন কোহলি। যাতে ভারতের প্রথম সারির বোলারদের বুঝে শুনে ও যথাযথ বিশ্রাম দিয়ে নামানো হয় মাঠে। এমনকি প্রয়োজন আইপিএলের শেষভাগের ম্যাচগুলোতে ভারতের তারকা বোলারদের না খেলানোরও অনুরোধ করেছেন তিন ফরমেটের অধিনায়ক কোহলি।

কিন্তু বর্তমান অধিনায়কের সঙ্গে এই বিষয়ে ঐকমত্যে পৌঁছতে পারছেন না সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার মতে বোলারদের বিশ্রাম দেয়াটাই উল্টো ভুল হবে। এরচেয়ে বরং যদি খেলার মধ্যে থাকে তারা তবে তা ভারতীয় দলের জন্যই ভাল হবে। নিজের আত্মপক্ষ সমর্থনমূলক যুক্তিসহ ধোনি বলেন, ‘মাত্র ৪ ওভার বোলিং করলে আপনি নিশ্চয়ই ক্লান্ত হয়ে পড়বেন না। আমার তো উল্টো মনে হয় এই ৪ ওভার বোলিং করলেই আপনি ছন্দে থাকবেন। আইপিএলের চাপের মধ্যে আপনি ইয়র্কার করছেন, ভ্যারিয়েশন দিচ্ছেন- এসব তো কাজে আসবে। আমি মনে করি বোলারদের উচিত পুরো আইপিএলেই খেলা। তাদের উচিত হবে খাওয়া-দাওয়া এবং ঘুমের সময় নিয়ম মেনে চলা।’ এ সময় আইপিএলে খেলার উপকারিতা আছে বলে মনে করেন তিনি।

ধোনি আরও বলেন, ‘যখন স্কিলের প্রসঙ্গ আসবে তখন আপনাকে নিজের সেরা অবস্থানেই থাকতে হবে। আমার সবসময়ই মনে হয়েছে যে আইপিএলের সময়টাতেই আমি সেরা অবস্থায় থাকি। কারণ তখন প্রতি তিনদিনে আপনার মাত্র সাড়ে তিন ঘণ্টা মাঠে থাকতে হয়। বাকি সময়টা আরামে জিমে ব্যয় করা যায়।’ মে-জুন ২০১৯ বিশ্বকাপ শুরুর অন্তত দুই সপ্তাহ আগে আইপিএল শেষ করার কথা ভাবছে ভারত।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩২৩৫৭৯২৮
আক্রান্ত
১৫৫১৩৫১
সুস্থ
২০৮৯৭০৪৫৬
সুস্থ
১৫১১৪৭৯
শীর্ষ সংবাদ:
একজন ক্রীড়াপ্রেমী-ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রীর কথকতা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ই পোস্টার         শেখ হাসিনার জন্মদিনে ৭৫ লাখ মানুষকে টিকা দিতে প্রস্তুত বাংলাদেশ         প্রথমবারের মত নারী মেয়র পাচ্ছে বার্লিন         মৃত ব্যক্তির ৩৭ লাখ টাকা আত্মসাৎ, পূবালীর দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা         চানখারপুলে মেস থেকে সাবেক ঢাবি ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার         করোনা ভাইরাস ॥ ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ডেঙ্গু ॥ গত ১দিনে আরও ২১৪ জন হাসপাতালে, মৃত্যু ২         সততার রাজনীতির বিরল দৃষ্টান্ত বঙ্গবন্ধুর পরিবার ॥ কাদের         এসএসসি পরীক্ষা ১৪ নবেম্বর, এইচএসসি ২ ডিসেম্বর শুরু         ‘জাতির উদ্দেশে ভাষণ: শেখ হাসিনা’পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই         এখন ছেঁড়া কাপড়-চোপড় পরা মানুষ দেখা যায় না ॥ তথ্যমন্ত্রী         দেশ থেকে দুর্নীতি তাড়াতে হবে ॥ হুঁশিয়ারি পরিকল্পনামন্ত্রীর         ছেলের জন্মদিনে শাকিবের আবেগঘন পোস্ট ভাইরাল         বিদেশ যেতে নিষেধাজ্ঞা ॥ আপিলে পর্যবেক্ষণসহ দুদকের আবেদন নিষ্পত্তি         ট্রাফিক পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে নিজের বাইক পোড়ালেন চালক (ভিডিও)         ভারতে ঘূর্ণিঝড় ‘গুলাব’র তাণ্ডব, নিহত ২         ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্র ২৮ সেপ্টেম্বর উদ্বোধন করা হবে ॥ পলক         অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশ হাইকোর্টের         আজ বিশ্ব পর্যটন দিবস