বুধবার ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ইইউ’র সহযোগিতা চায় বিএনপি

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ইইউ’র সহযোগিতা চায় বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতা চেয়েছে বিএনপি। বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠককালে বিএনপি নেতারা এ সহযোগিতা চান বলে জানা গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৫টায় ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক শুরু হয়। এ বৈঠক শেষ হয় সন্ধ্যা পৌনে ৭টায়। তবে পৌনে দুই ঘণ্টার এই বৈঠক শেষে কোন পক্ষই সাংবাদিকদের ব্রিফ করেনি।

জানা যায়, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা বিএনপির নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানতে চান। এছাড়া নির্বাচনের পরিবেশ কেমন তাও জানতে চান। এ সময় বিএনপি নেতারা তাদের জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সকল রাজনৈতিক দলের জন্য লেবেল প্লেয়িং ফিল্ড প্রয়োজন। কিন্তু নির্বাচন কমিশন এখনও তা করতে পারেননি। এছাড়া বিরোধী দলের নেতাকর্মীদের নামে মামলা, গ্রেফতার ও বিভিন্নভাবে হয়রানি চলছে। এ পরিস্থিতির অবসানে ইইউ’র সহযোগিতা প্রয়োজন।

বৈঠকে এ ছাড়াও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন না হওয়া, আইনী প্রক্রিয়ায় তাকে নির্বাচন করতে না দেয়া, দলের অনেক নেতার নামে রাজনৈতিক মামলা থাকাসহ নানান প্রতিবন্ধকতার কথা তুলে ধরেন বিএনপি নেতারা। এর বাইরে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতিও বিএনপির পক্ষ থেকে তুলে ধরা হয়। আর সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ইইউ’র পর্যবেক্ষণ টিম রাখার অনুরোধ করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন, ইইউ প্রতনিধি দলের সদস্য ডেবিট নোয়েল ওয়ার্ড, এটনি মারিয়া গুনারি এবং ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনজি টেরিংক। আর বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রিয়াজ রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
৩২ কর্মকর্তা ও তিন প্রতিষ্ঠানকে দেয়া হলো জনপ্রশাসন পদক         এনআইডি দেখিয়ে ৭ আগস্ট থেকে টিকা নেয়া যাবে         ৭০ কেজি ওজনের হর-পার্বতী মূর্তি         বিমান বাহিনী প্রধানের এয়ার চীফ মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরিধান         এ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ॥ তথ্যমন্ত্রী         করোনা ভাইরাসে রেকর্ড ২৫৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫১৯২         কেউ যদি খারাপ কিছু করে তাদের কিন্তু ক্ষমা নেই ॥ প্রধানমন্ত্রী         ৫ আগস্টের আগে খুলছে না শিল্পকারখানা         বিএনপি এখনও ধান ভানতে শীবের গীত গাইছে ॥ কাদের         ‘৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাসের টিকা’         ‘সজীব ওয়াজেদ জয়: তারুণ্যদীপ্ত গর্বিত পথচলা’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন         ভারত থেকে আরও ২০০ মেট্রিক টন অক্সিজেন আসছে বাংলাদেশে         ডেঙ্গু ॥ এক দিনে রেকর্ড ১৪৩ রোগী হাসপাতালে         বাঁশখালীতে ৭টি ট্রলার ডুবে প্রায় ২০ জেলে নিখোঁজ         আমি এখন মধ্যবয়সী প্রযুক্তি উদ্যোক্তা ॥ জয়         অ্যামনেস্টির বক্তব্য প্রত্যাখ্যান করলেন তথ্যমন্ত্রী         জামিন, অন্তর্বর্তী আদেশের মেয়াদ আরও এক মাস বাড়ল         জনপ্রশাসন পদক পেলেন ৩৫ কর্মকর্তা-প্রতিষ্ঠান         ৫ অতিরিক্ত সচিবকে বদলি         সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত করোনা ভাইরাসে আক্রান্ত