সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ইইউ’র সহযোগিতা চায় বিএনপি

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ইইউ’র সহযোগিতা চায় বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতা চেয়েছে বিএনপি। বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠককালে বিএনপি নেতারা এ সহযোগিতা চান বলে জানা গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৫টায় ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক শুরু হয়। এ বৈঠক শেষ হয় সন্ধ্যা পৌনে ৭টায়। তবে পৌনে দুই ঘণ্টার এই বৈঠক শেষে কোন পক্ষই সাংবাদিকদের ব্রিফ করেনি।

জানা যায়, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা বিএনপির নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানতে চান। এছাড়া নির্বাচনের পরিবেশ কেমন তাও জানতে চান। এ সময় বিএনপি নেতারা তাদের জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সকল রাজনৈতিক দলের জন্য লেবেল প্লেয়িং ফিল্ড প্রয়োজন। কিন্তু নির্বাচন কমিশন এখনও তা করতে পারেননি। এছাড়া বিরোধী দলের নেতাকর্মীদের নামে মামলা, গ্রেফতার ও বিভিন্নভাবে হয়রানি চলছে। এ পরিস্থিতির অবসানে ইইউ’র সহযোগিতা প্রয়োজন।

বৈঠকে এ ছাড়াও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন না হওয়া, আইনী প্রক্রিয়ায় তাকে নির্বাচন করতে না দেয়া, দলের অনেক নেতার নামে রাজনৈতিক মামলা থাকাসহ নানান প্রতিবন্ধকতার কথা তুলে ধরেন বিএনপি নেতারা। এর বাইরে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতিও বিএনপির পক্ষ থেকে তুলে ধরা হয়। আর সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ইইউ’র পর্যবেক্ষণ টিম রাখার অনুরোধ করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন, ইইউ প্রতনিধি দলের সদস্য ডেবিট নোয়েল ওয়ার্ড, এটনি মারিয়া গুনারি এবং ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনজি টেরিংক। আর বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রিয়াজ রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records