শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌন হেনস্তার অভিযোগে গুগলের ৪৮ কর্মী ছাঁটাই

যৌন হেনস্তার অভিযোগে গুগলের ৪৮ কর্মী ছাঁটাই

অনলাইন ডেস্ক ॥ যৌন হেনস্তার অভিযোগে ৪৮ কর্মীকে ছাঁটাই করেছে গুগল। এদের মধ্যে ১৩ জনই কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা ছিলেন। ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত ওই কর্মীদের ছাঁটাই করা হয়েছে বলে গুগলের তরফ থেকে জানানো হয়েছে।

গুগলের কর্মীদের কাছে লেখা এক চিঠিতে সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বলেন, বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠানটি অশোভন আচরণের বিরুদ্ধে কঠোর হয়ে উঠছে। নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনের জবাবেই ওই চিঠিটি লেখা হয়েছে।

এর আগে নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছিল যে, অ্যান্ডি রুবিন নামে এক অ্যান্ড্রয়েড সফটওয়্যার নির্মাতার বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ পাওয়ার পরেও তাকে প্রায় ৯ কোটি ডলারের এক্সিট প্যাকেজ দিয়েছিল গুগল।

তবে রুবিনের এক মুখপাত্র রই অভিযোগ অস্বীকার করে বলেন, ২০১৪ সালে রুবিন নিজেই গুগল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। সে সময় তিনি প্লেগ্রাউন্ড নামে একটি প্রযুক্তি প্রতিষ্ঠান চালুর জন্যই চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন। চাকরি ছাড়ার সময় তাকে তারকার বিদায় লিখিত একটি চিঠি দেয়া হয়েছিল বলেও উল্লেখ করেন তার মুখপাত্র।

সুন্দর পিচাই বলেছেন, নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনটি পড়া খুবই কঠিন হয়ে পড়েছিল। কর্মীদের প্রতি নিরাপদ ও সুন্দর কর্মক্ষেত্র প্রদানে যথেষ্ঠ গুরুত্ব দিয়ে থাকে গুগল। তিনি আরও বলেন, আমরা আপনাদের নিশ্চিত করতে চাই যে, প্রতিটি যৌন হেনস্তা অথবা অশোভন আচরণের অভিযোগ আমরা খতিয়ে দেখে থাকি। আমরা এসব অভিযোগ তদন্ত করি এবং এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি। তিনি বলেন, গত দুই বছরে গুগলের বরখাস্ত হওয়া কোন কর্মী এক্সিট প্যাকেজ পায়নি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২১৩১১৩৮
আক্রান্ত
৩৫৫৩৮৪
সুস্থ
২৩৭০৪৩১৭
সুস্থ
২৬৫০৯২
শীর্ষ সংবাদ:
অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস         রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি