মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দায়িত্বজ্ঞানহীনতা...

একটি চীনা বিমান হংকং থেকে চীনের দালিয়ান বন্দরে যাচ্ছিল। এয়ার চীনা সিএ-১০৬ ফ্লাইটটি মাঝ আকাশে হঠাৎ করে অস্বাভাবিকভাবে প্রায় ৬ হাজার মিটার নিচে পড়ে যায়। অল্পের জন্য বিমানটি দুর্ঘটনা থেকে রক্ষা পায়। বিমানটি যখন নিচে পড়ে যাচ্ছিল, পাইলটরা তখন বিমানের ককপিটে বসে ধূমপান করছিলেন। অভিযোগ উঠেছে পাইলটদের দায়িত্বে অবহেলার কারণেই বিমানটি এমন ঝুঁকিতে পড়েছিল। মঙ্গলবার এ ঘটনা ঘটে। মঙ্গলবার রাতের ওই ফ্লাইটটি মাঝ আকাশে হঠাৎ করে অস্বাভাবিকভাবে মাত্র ৯ মিনিটেরও কম সময়ে ১০ হাজার মিটার থেকে ৪ হাজার মিটার (১৩ হাজার ১০০ ফুট) ফুট নিচে নেমে আসে। বোয়িং ৭৩৭ বিমানটিতে তখন ১৫৩ জন যাত্রী ছিলেন। এছাড়া ৯ ক্রু ছিলেন। সবশেষ কোন ধরনের দুর্ঘটনা ছাড়া বিমানটি চীনের দালিয়ান বন্দরে পৌঁছে। বিমানটি এভাবে নিচে নেমে যাওয়ায় স্বয়ংক্রিয়ভাবে যাত্রীদের সামনের অক্সিজেন মাস্ক খুলে যায়। এদিকে ওই ফ্লাইটের দু’জন যাত্রী এ ঘটনার ভিডিও এবং ছবি পরে সামাজিক মাধ্যমে পোস্ট করেন। ওই ছবি ও ভিডিওতে যাত্রীদের চোখের সামনে অক্সিজেন মাস্ক খোলা অবস্থায় দেখা গেছে।

চীনা সাইট ওইবোতে একজন যাত্রী লিখেছেন, ‘ককপিট থেকে ঘোষণা করা হয়, যান্ত্রিক ত্রুটির কারণে বিমানে অক্সিজেন কমে গিয়েছিল। তবে এটি দ্রুত সারিয়ে তোলা সক্ষম হবে।’ এ ঘটনার তদন্ত শুরু হয়েছে।-সিএনএন অবলম্বনে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১