শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোটা আন্দোলনের নেতা ফারুকসহ তিনজন রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ সরকারী চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক হোসেনসহ তিনজনকে দুই মামলায় তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে। মঙ্গলবার ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত পৃথক আদেশে তিনজনকে রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের ছাত্র তরিকুল ইসলামকে ছাত্রলীগের কর্মীরা ধরে মারধর করে গত ২ জুলাই পুলিশে সোপর্দ করে। ভিসির বাসভবনে হামলার মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে পরদিন কারাগারে পাঠানো হয়। মঙ্গলবার তাকেও সাতদিনের রিমান্ডে নেয়ার আবেদন জানান তদন্ত কর্মকর্তা। তরিকুল অসুস্থ থাকায় মঙ্গলবার আদালতে হাজির করা হয়নি। ১৭ জুলাই তাকে আদালতে হাজির করার নির্দেশ দেয়া হয়েছে। তার উপস্থিতিতে রিমান্ডের শুনানি হবে।

ফারুক হোসেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক; আকাশ ও মশিউর আন্দোলনের কর্মী। মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী প্রত্যেকের সাতদিন করে রিমান্ডের আবেদন করেন। আসামিদের উপস্থিতিতেই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসুদের আদালতে শুনানি হয়। আদালত দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

ভিসির বাসভবনে ভাংচুরের মামলায় জসিম উদ্দিন ও মশিউরকে দুইদিন করে এবং শাহবাগ এলাকায় গাড়ি ভাংচুর ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়ার একটি মামলায় ফারুক হোসেনকে রিমান্ডে নেয়া হয়। ফারুক হোসেনসহ তিনজনকে গত ২ জুলাই গ্রেফতার করা হয়। পরের দিন তাদের কারাগারে পাঠানো হয়।

গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবনে ভাংচুর ও শাহবাগ এলাকায় গাড়ি ভাংচুরসহ পুলিশের ওপর হামলার ঘটনায় গত ১০ এপ্রিল শাহবাগ থানায় মোট চারটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে করে তিন মামলা। আর উপাচার্যের বাসভবনে ভাংচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের তরফে আরও একটি মামলা হয়। কোন মামলাতেই আসামিদের নাম উল্লেখ করা হয়নি।

ভিসির বাসা ও গাড়ি ভাংচুরের মামলায় কোটা আন্দোলনের নেতা রাশেদ খানকে ইতোমধ্যে পাঁচদিনের রিমান্ডে নেয়া হয়েছে। তথ্য প্রযুক্তির একটি মামলায় গত রবিবার তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১