রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডলার প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৯ মে ॥ ডলার প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। মধুপুর থেকে বুধবার সকালে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ডলার প্রতারকদের ব্যবহৃত একটি অটোরিক্সা উদ্ধার করা হয়। এই প্রতারক চক্রের সদস্যরা ডলারের প্রলোভন দেখিয়ে মধুপুর বনে নিয়ে সাধারণ মানুষদের অপহরণ করে পরিবারের কাছে টাকা দাবি করত। বুধবার দুপুরে টাঙ্গাইল পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল হক এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলো- ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার চাঁনপুর এলাকার মৃত ছমেদ আলীর ছেলে ওয়াসিম, তার ছোট ভাই রফিক, মুক্তাগাছা উপজেলার ঘোড়শাইল এলাকার ইসরাফিলের ছেলে রাশেদ এবং ফুলবাড়িয়া উপজেলার বিড়ালশাক এলাকার আব্বাস আলীর ছেলে আমিরুল (২২)।

অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল হক জানান, গত ৩ মে ডলার প্রতারণার শিকার হয়ে শামিম রেজা নামের এক ব্যক্তি মধুপুর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলা পেয়ে তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে পুলিশ ডলার প্রতারকচক্রকে ধরার ফাঁদ পাতে। এ অবস্থায় মধুপুরের বাদারবাক মোড় এলাকায় ডলার প্রতারণাকালে পুলিশ দুইজনকে গ্রেফতার করে। এ সময় কয়েকজন পালানোর চেষ্টা করলে পুলিশ আরও দুইজনকে গ্রেফতার করে।

বগুড়ায় অস্ত্রসহ ধর্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প বুধবার সকালে এক ধর্ষককে গ্রেফতার করেছে। তার নাম শান্ত ফকির (১৯)। তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল গুলি ও ম্যাগাজিন উদ্ধার করা হয়। সে শিবগঞ্জের গোকুলপাড়ার বেলাল ফকিরের ছেলে। গত ২৫ এপ্রিল শান্ত ফকির গোকুলপাড়ায় এক মেয়েশিশুকে ফুসলিয়ে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের হয়। ঘটনার পর থেকে সে পলাতক ছিল। বুধবার সকালে তাকে গ্রেফতার করা হয়।

দুই কারারক্ষীকে ফাঁকি দিয়ে পালাল চোর

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৯ মে ॥ জেলা শহরের কুখ্যাত চোর মেহেদী হাসান ওরফে আলম চোরা এবার দুই কারারক্ষীকে ফাঁকি দিয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেছে। বুধবার দুপুরে নেত্রকোনা জেলা সদর হাসপাতাল থেকে সে পালিয়ে যায়। জানা গেছে, কুখ্যাত চোর আলমকে নেত্রকোনা মডেল থানা পুলিশ গত ৪ মে শহরের জয়নগর এলাকা থেকে গ্রেফতার করে। এ সময় তার কাছে ২শ’ ৩০ গ্রাম হেরোইন পাওয়া যায়। এরপর আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়। বুধবার সে অসুস্থতার ভান করলে কারা কর্তৃপক্ষ জয়নাল আবেদীন ও সাইফুল ইসলাম নামে দুই কারারক্ষীকে দিয়ে তাকে নেত্রকোনা জেলা সদর হাসপাতালে পাঠায়।

হাসপাতালে নেয়ার পর কারারক্ষীদের ধাক্কা মেরে ফেলে দিয়ে সে দৌড়ে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, আলম চোরার পালিয়ে যাওয়ার অভিনব পন্থা দেখে দুই কারারক্ষী কিংকর্তব্যবিমূঢ় হয়ে যান। নেত্রকোনা কারাগারের জেল সুপার আব্দুল কুদ্দুছ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দায়িত্বে অবহেলার জন্য দুই কারারক্ষীকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা