সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডলার প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৯ মে ॥ ডলার প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। মধুপুর থেকে বুধবার সকালে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ডলার প্রতারকদের ব্যবহৃত একটি অটোরিক্সা উদ্ধার করা হয়। এই প্রতারক চক্রের সদস্যরা ডলারের প্রলোভন দেখিয়ে মধুপুর বনে নিয়ে সাধারণ মানুষদের অপহরণ করে পরিবারের কাছে টাকা দাবি করত। বুধবার দুপুরে টাঙ্গাইল পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল হক এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলো- ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার চাঁনপুর এলাকার মৃত ছমেদ আলীর ছেলে ওয়াসিম, তার ছোট ভাই রফিক, মুক্তাগাছা উপজেলার ঘোড়শাইল এলাকার ইসরাফিলের ছেলে রাশেদ এবং ফুলবাড়িয়া উপজেলার বিড়ালশাক এলাকার আব্বাস আলীর ছেলে আমিরুল (২২)।

অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল হক জানান, গত ৩ মে ডলার প্রতারণার শিকার হয়ে শামিম রেজা নামের এক ব্যক্তি মধুপুর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলা পেয়ে তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে পুলিশ ডলার প্রতারকচক্রকে ধরার ফাঁদ পাতে। এ অবস্থায় মধুপুরের বাদারবাক মোড় এলাকায় ডলার প্রতারণাকালে পুলিশ দুইজনকে গ্রেফতার করে। এ সময় কয়েকজন পালানোর চেষ্টা করলে পুলিশ আরও দুইজনকে গ্রেফতার করে।

বগুড়ায় অস্ত্রসহ ধর্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প বুধবার সকালে এক ধর্ষককে গ্রেফতার করেছে। তার নাম শান্ত ফকির (১৯)। তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল গুলি ও ম্যাগাজিন উদ্ধার করা হয়। সে শিবগঞ্জের গোকুলপাড়ার বেলাল ফকিরের ছেলে। গত ২৫ এপ্রিল শান্ত ফকির গোকুলপাড়ায় এক মেয়েশিশুকে ফুসলিয়ে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের হয়। ঘটনার পর থেকে সে পলাতক ছিল। বুধবার সকালে তাকে গ্রেফতার করা হয়।

দুই কারারক্ষীকে ফাঁকি দিয়ে পালাল চোর

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৯ মে ॥ জেলা শহরের কুখ্যাত চোর মেহেদী হাসান ওরফে আলম চোরা এবার দুই কারারক্ষীকে ফাঁকি দিয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেছে। বুধবার দুপুরে নেত্রকোনা জেলা সদর হাসপাতাল থেকে সে পালিয়ে যায়। জানা গেছে, কুখ্যাত চোর আলমকে নেত্রকোনা মডেল থানা পুলিশ গত ৪ মে শহরের জয়নগর এলাকা থেকে গ্রেফতার করে। এ সময় তার কাছে ২শ’ ৩০ গ্রাম হেরোইন পাওয়া যায়। এরপর আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়। বুধবার সে অসুস্থতার ভান করলে কারা কর্তৃপক্ষ জয়নাল আবেদীন ও সাইফুল ইসলাম নামে দুই কারারক্ষীকে দিয়ে তাকে নেত্রকোনা জেলা সদর হাসপাতালে পাঠায়।

হাসপাতালে নেয়ার পর কারারক্ষীদের ধাক্কা মেরে ফেলে দিয়ে সে দৌড়ে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, আলম চোরার পালিয়ে যাওয়ার অভিনব পন্থা দেখে দুই কারারক্ষী কিংকর্তব্যবিমূঢ় হয়ে যান। নেত্রকোনা কারাগারের জেল সুপার আব্দুল কুদ্দুছ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দায়িত্বে অবহেলার জন্য দুই কারারক্ষীকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস