রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে পাঁচ কেবিন ক্রুর কাছ থেকে অবৈধ মালামাল জব্দ

শাহজালালে পাঁচ কেবিন ক্রুর কাছ থেকে অবৈধ মালামাল জব্দ

স্টাফ রিপোর্টার ॥ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ কেবিন ক্রুর কাছ থেকে ৮টি আইফোন ও কিছুসংখ্যক পারফিউম জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। ক্রুরা হচ্ছেন, মর্জিনা আক্তার এলিন (পাসপোর্ট নং বিসি০৯৬৫৯০৯), সালমা সুলতানা (পাসপোর্ট নং বিবি০৩৯৬৬৫৪), ফারজানা গাজী (পাসপোর্ট নং বিসি০৯৯৫২২৩), মোঃ মইন উদ্দিন আদনান (পাসপোর্ট নং বিই-০১৭১৩৬৫) ও রোমান সিকদার (পাসপোর্ট নং বিসি০৩৫৯৭৬৮৪)।

তাদের কাছ থেকে আইফোনের মধ্যে ৪টি আইফোন-১০ ও ৪টি আইফোন-৮। এ ছাড়া পারফিউম ও বডি স্প্রে জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, মোবাইল ও কসমেটিক্স ডিএম (সাময়িককভাবে আটক) করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, মঙ্গলবার আবুধাবী থেকে আগত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ফ্লাইট নং ১২৮) আবুধাবি থেকে ঢাকায় আসেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে তাদের ব্যাগ তল্লাশি করে এসব পণ্য জব্দ করা হয়। আটক পণ্যের মূল্য প্রায় ১২ লাখ টাকা। ব্যাগেজ নীতিমালা অনুযায়ী একজন ক্রু ৩০০ ডলার সমমূল্যের পণ্য আনতে পারলেও এক্ষেত্রে প্রাপ্যতার অধিক হওয়ায় এবং মোবাইলসমূহ ক্রয়ের স্বপক্ষে কোনো দলিলাদি প্রদান করতে না পারায় এ পণ্যগুলো জব্দ করা হয়। পরে কেবিন ক্রুদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা স্বীকার করেন যে, টাকার বিনিময়ে জনৈক তানিম রেজার কাছে ঢাকায় হস্তান্তরের লক্ষ্যে এগুলো তারা বহন করছিলেন।

একইসঙ্গে ব্যাগেজ বহির্ভূত বাণিজ্যিক পণ্য আনায় তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য বিমান কর্তৃপক্ষর কাছে অনুরোধ করা হবে বলে শুল্ক গোয়েন্দা বিভাগ থেকে জানানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার         বেবিচকের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত         সোমবার থেকে ফাইজারের টিকা প্রদান শুরু         আগামী ২২ জুন থেকে খুলনা রেলস্টেশনে ট্রেন আসা-যাওয়া বন্ধ         রিট খারিজ ॥ জাবির শিক্ষক নিয়োগে বাধা নেই         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         অ্যান্ড্রয়েড স্বাস্থ্য অ্যাপের ১০টির মধ্যে নয়টিতেই গলদ