মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ইন্দোরে ছক্কাবৃষ্টিতে সিরিজ ভারতের

  • রোহিতের বিশ্বরেকর্ড

স্পোর্টস রিপোর্টার ॥ তুখোড় ফর্মে থাকা রোহিত শর্মার বিশ্বরেকর্ডে ভর করে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজও জিতে নিয়েছে স্বাগতিক ভারত। শুক্রবার রাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে অতিথি লঙ্কানদের ৮৮ রানের বড় ব্যবধানে পরাজিত করে রোহিত শর্মার দল। ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৬০ রানের রেকর্ড পুঁজি গড়ে। ২৬১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় ১৭.২ ওভারে ১০ উইকেটে ১৭২ রানে।

এই ম্যাচে টি২০ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন রোহিত। এতদিন রেকর্ডটি এককভাবে দখলে ছিল দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডেভিড মিলারের। আন্তর্জাতিক টি২০ তে ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন প্রোটিয়া ব্যাটসম্যান। গত ২৯ অক্টোবার পচেফস্ট্রমে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরিটি করেছিলেন তিনি। এবার সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন ভারতের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা। ভারতীয় অধিনায়কও ৩৫ বলে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়েন। শেষ পর্যন্ত ৪৩ বল খেলে ১১৮ রানে চমৎকার ইনিংটি খেলেন এই মারকুটে ব্যাটসম্যান। যাতে আছে ১২টি চার ও ১০টি ছক্কার মার। ওয়ানডেতে রোহিত শর্মার আছে দারুণ কিছু রেকর্ড। তিনটি ডাবল সেঞ্চুরির একমাত্র মালিক তিনি। কিছুদিন আগে এই শ্রীলঙ্কার বিপক্ষেই ২০৮ রানের নান্দনিক ইনিংস খেলেছেন। এর আগে ২০১৩ সালের নবেম্বরে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৯ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন এই ভারতীয় ওপেনার। পরের বছর কলকাতায় শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন সময়ের অন্যতম বিগ হিটার।

এবার টি২০ তেও নিজের জাতটা চেনালেন ভালভাবেই। চমৎকার সেঞ্চুরি করে দলকে বড় সংগ্রহ গড়ে দিতে রাখেন অগ্রণী অবদান। প্রথমে ব্যাট করতে নেমে ভারত করে ২৬০ রান। এ ছাড়া লোকেশ রাহুল ৪৯ বলে ৮৯ রানের ইনিংস খেলেন। লঙ্কানদের নুয়ান প্রদীপ ও থিসারা পেরেরা ২টি করে উইকেট লাভ করেন। বড় লক্ষ্য তাড়া করতে নেমে উপল থারাঙ্গা ৪৭ ও কুশল পেরেরা ৭৭ রান করলেও অন্যদের ব্যর্থতায় ১৭২ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ভারতের পক্ষে চাহাল ৪টি ও কলুদ্বিপ যাদব ৩টি উইকেট লাভ করেন।

শীর্ষ সংবাদ: