মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হরতালে যান চলাচল স্বাভাবিক

হরতালে যান চলাচল স্বাভাবিক

অনলাইন রিপোর্টার ॥ বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকে সারা দেশে আধাবেলা হরতাল চলছে। তবে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক আছে। একাধিক এলাকায় যানজটের খবরও পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে ওই হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত। বিদ্যুতের দাম বৃদ্ধির ঘোষণার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এবং গণতান্ত্রিক বাম মোর্চা ওই হরতালের ডাক দেয়।

গতকাল বুধবার বিএনপিও ওই হরতালের সমর্থন দেয়। এ ছাড়া ওই হরতালে সমর্থন দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্য।

তবে রাজধানীতে সকাল থেকেই হরতালের কোনো প্রভাব পড়েনি। মিরপুর, কল্যাণপুর, ফার্মগেট এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। বিভিন্ন জায়গায় তীব্র যানজটও দেখা যায়। আগারগাঁও মোড় থেকে বাংলাদেশ বেতার ভবন পর্যন্ত, বিজয় সরণি থেকে খামারবাড়ি পর্যন্ত তীব্র যানজট লক্ষ করা যায়।

এদিকে, ফার্মগেট থেকে শাহবাগ মোড় পর্যন্ত যানবাহন চলাচল সকাল থেকেই স্বাভাবিক। শাহবাগের মোড় থেকেও বিভিন্ন জায়গায় যানবাহন স্বাভাবিকভাবেই চলছে।

হরতালের সমর্থনে শাহবাগের মোড়ের একপাশে সমাবেশ করে প্রগতিশীল ছাত্রজোট। জোটের সমন্বয়ক নাসিরউদ্দিন প্রিন্স বলেন, ‘সকাল ৬টা থেকে পুলিশ আমাদের বাধা দেওয়ার চেষ্টা করছে।’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরকার জানান, শাহবাগ এলাকায় একাধিক হাসপাতাল আছে। রোগীরা সকাল থেকে আসা-যাওয়া করে। রোগীদের যাতায়াতের কথা চিন্তা করে ওই ছাত্রদের সরে দাঁড়ানোর জন্য বলা হয়।

এদিকে, হরতালের সমর্থনে রাজধানীর পল্টনে মিছিল ও সমাবেশ করছে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা। পল্টন থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে একাধিকবার মিছিল করে এসব সংগঠন। মিছিলে উপস্থিত ছিলেন সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম, প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন ও বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান উপস্থিত ছিলেন।

গত ২৩ নভেম্বর বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। নতুন এ দাম কার্যকর হবে আগামী ১ ডিসেম্বর থেকে।

শীর্ষ সংবাদ:
শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা