শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৪ দিন পর দিনাজপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু

১৪ দিন পর দিনাজপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বন্যার কারণে টানা ১৪ দিন বন্ধ থাকার পর রবিবার সকাল থেকে দিনাজপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়েছে। ট্রেন যোগাযোগ শুরুর খবরে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা। তবে এখনও বন্ধ রয়েছে পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ের সঙ্গে রেল যোগাযোগ। ১৩ আগস্ট বন্যার পানির স্রোতে রেললাইনের মাটি ও পাথর সরে গিয়ে দিনাজপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রেলওয়ে প্রকৌশল বিভাগ জেলার কাউগা ও চিরিরবন্দর এলাকায় রেললাইন মেরামত করে ট্রেন চলাচলের উপযোগী করে।

রবিবার (২৭ আগস্ট) সকালে যাত্রী নিয়ে কমিউটার (ডেম্যু) ট্রেন দিনাজপুর রেলওয়ে স্টেশনে পৌঁছার মাধ্যমে দিনাজপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়। পরে ওই ট্রেনটি যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়। দিনাজপুর রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুল হানিফ জানান, বন্যার ফলে দিনাজপুর রেলওয়ের আওতাধীন ২০০ কিলোমিটার রেললাইনের মধ্যে প্রায় ১৬ কিলোমিটার রেললাইনের মাটি ও পাথর সরে যায়। পরে মেরামতের মাধ্যমে চিরিরবন্দর ও কাউগা রেললাইনের মেরামত করা হয়েছে। ঈদের আগেই মানুষজন সুষ্ঠুভাবে চলাচল করতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি। দিনাজপুর রেলওয়ে স্টেশন সুপারিটেনডেন্ট গোলাম মোস্তফা জানান, দিনাজপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ের ট্রেনলাইনে এখনও ট্রেন চলাচল শুরু হয়নি। কাজ চলছে, ঈদের পর চালু হতে পারে বলে জানিয়েছেন তিনি।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত         সিলেট সীমান্তে খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত        
//--BID Records