বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তান সফরে বিশ্ব একাদশ দলে তামিম

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী মাসের দ্বিতীয় সপ্তাহেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটারদের মেলা বসতে যাচ্ছে। আইসিসির বিশ্ব একাদশ তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে পাকিস্তান সফরে। এজন্য ১৪ সদস্যের বিশ্ব একাদশ স্কোয়াড ঘোষণা করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে সেই দলে আছেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। আগামী ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এ ৩ টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০০৯ সালে পাকিস্তান সফর করছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। সিরিজের মাঝে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে যাওয়ার পথে তাদের টিম বাসে বন্দুকধারীরা হামলা করে। এতে করে বেশ কয়েকজন কর্মকর্তা ও ক্রিকেটার গুলিবিদ্ধ হন। সিরিজ আর না খেলেই দেশে ফিরে আসে লঙ্কানরা। তারপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রয়েছে পাকিস্তানের মাটিতে। ঘরোয়া সিরিজগুলো তারা আরব আমিরাতে আয়োজন করে আসছে গত ৮ বছর ধরে। তবে এরপরও পাক দলের ক্রিকেট নৈপুণ্য খুব বেশি খারাপ হয়ে যায়নি। এবার পাকরা সরফরাজ আহমেদের নেতৃত্বে ২৫ বছরের মধ্যে প্রথম কোন আইসিসি ইভেন্টের শিরোপা জিতেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে। আর এরপরই তিনি আবেদন জানান দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের। আইসিসিও বিষয়টা আমলে নিয়ে বিশ্ব একাদশ পাঠানোর সিদ্ধান্ত নেয়। এ বছরই হয়তো ভালভাবেই আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে পাকিস্তানে। প্রথম দল হিসেবে অক্টোবরেই যাবে সেই শ্রীলঙ্কা এবং তারপর ওয়েস্ট ইন্ডিজ। তবে শুরুটা হচ্ছে বিশ্ব একাদশ দিয়েই। সেই বিশ্ব একাদশ সাজানো হয়েছে ৭ দেশের ক্রিকেটারদের দিয়ে। দলের কোচ হিসেবে থাকবেন জিম্বাবুইয়ের সাবেক গ্রেট ও ইংল্যান্ডের সাবেক কোচ এ্যান্ডি ফ্লাওয়ার। দক্ষিণ আফ্রিকার ৫, অস্ট্রেলিয়ার ৩, ওয়েস্ট ইন্ডিজের ২ এবং ১ জন করে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশের ক্রিকেটার আছেন এই দলে।

পাকিস্তান সফরে বিশ্ব একাদশ ॥ ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, স্যামুয়েল বদ্রি, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, গ্র্যান্ট ইলিয়ট, তামিম ইকবাল, ডেভিড মিলার, মরনে মরকেল, টিম পেইন (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, ইমরান তাহির ও ড্যারেন সামি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records