শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের টাইটেল স্পন্সর ‘রকেট’

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার অনুষ্ঠেয় দুই ম্যাচের টেস্ট সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’। এই প্রতিষ্ঠানটি সর্বশেষ গত বছর অক্টোবরে হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও টাইটেল স্পন্সর ছিল।

গত বছরই এ প্রতিষ্ঠানের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুই বছরের চুক্তি হয়েছিল। চুক্তি অনুযায়ী ২০১৬ সাল থেকে দুই বছরের জন্য সকল হোম সিরিজের স্বত্ব পেয়েছে ডাচ বাংলা ব্যাংক। সেই অনুযায়ী এবার বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজেরও টাইটেল স্পন্সর ‘রকেট’। গত বছর আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজ দিয়ে তাদের এ পথ চলা শুরু হয়। এরপর ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজেও স্পন্সর ছিল তারাই। এরই ধারাবাহিকতায় এবারও বাংলাদেশ ও অস্ট্রেলিয়া সিরিজের টাইটেল স্পন্সর স্বত্ব পেয়েছে তারা। সিরিজের নাম করা হয়েছে ‘রকেট বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ ২০১৭’।

বৃহস্পতিবার মিরপুরে সংবাদ সম্মেলনে টেস্ট সিরিজে টাইটেল স্পন্সরের ঘোষণা দেয় বিসিবি। সেখানে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ছাড়াও ছিলেন ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের পক্ষে সানাউল আরেফিন এবং রকেটের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মোহাম্মদ শিরিন। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ রাতে বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দুই ম্যাচের প্রথমটি ২৭ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ও দ্বিতীয়টি ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে। এই সিরিজে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু হয়ে দাঁড়িয়েছে নিরাপত্তা। যে নিরাপত্তা ইস্যুর জন্যই ২০১৫ সালে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসেনি অস্ট্রেলিয়া ক্রিকেট দল। গত বছর অক্টোবরে ইংল্যান্ড দল খেলে যাওয়ায় অস্ট্রেলিয়াও আসতে রাজি হয়েছে। এজন্য খেলোয়াড়দের নিরাপত্তা দিতে মহড়াও চলছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

শুরুতে বোমার বিস্ফোরণ করা হয়েছে। কিছুক্ষণের মধ্যে খেলোয়াড়দের জিম্মি করা হয়েছে। জিম্মিকারীদের রুখতে জরুরী তলবে মাঠে নামে সেনাবাহিনী। জিম্মি হওয়া খেলোয়াড়দের উদ্ধারে এগিয়ে আসেন তারা। কয়েক মিনিট ধরে চলে গোলাগুলি। এরপর কমান্ডো স্টাইলে ‘জিম্মিকারীদের’ ওপর আক্রমণ করে সেনাবাহিনী। ‘জিম্মিদশা’ থেকে মুক্ত করেন খেলোয়াড়দের। এরপর ড্রেসিংরুম থেকে খেলোয়াড়দের হেলিকপ্টারে করে দ্রুত নিয়ে যাওয়া হয় নিরাপদ অবস্থানে। তাদের নিরাপদে পাঠিয়ে বাকি সদস্যরা স্টেডিয়াম শত্রুমুক্ত করার মিশনে নামেন। এভাবেই মহড়া চলছে মিরপুর স্টেডিয়ামে। দুপুর ১২টা থেকে শুরু হওয়া সেনাবাহিনীর আধঘণ্টার এ মহড়া একদিকে যেমন ছিল শ্বাসরুদ্ধকর, আরেক দিকে হয়ে ওঠে মনোমুগ্ধকর। মহড়ায় একটি হেলিকপ্টারে করে প্রায় ২৫ জন প্যারা কমান্ডো মিরপুর স্টেডিয়ামে নামেন। এরপর তারা তাদের কমান্ডো অভিযান চালান।

শীর্ষ সংবাদ:
বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি এখনই ঘোষণা করা হবে না ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         পারস্য উপসাগরে বিমানবাহী যুদ্ধজাহাজ মোতায়েন যুক্তরাষ্ট্রের