সোমবার ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার তিনটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে ॥ ইনু

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৬ জুলাই ॥ তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্রের ভেতরে থেকেই আমরা জঙ্গীদের দমন করছি। যদি ওরা (জঙ্গী) গুলি করে, তাহলে আমরাও গুলি করে দেই। আর ধরা পড়লে আমরা তাদের বিচারে দেই। বুধবার সকালে তিনি আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকায় ‘পিকাড কমিউনিটি স্কুল’ উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে এ সকল কথা বলেন।

তিনি এ সময় আরও বলেন, বাংলাদেশের মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাই, এ দেশে রাজাকারদের কোন ঠাঁই নেই। একটু দেরিতে হলেও আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে। সরকার এখন তিনটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে। একটি হলো জঙ্গী উৎখাত করে শান্তি প্রতিষ্ঠিত করা, দ্বিতীয়টি বৈষম্যমুক্ত উন্নয়ন অব্যাহত রাখা ও তৃতীয়টি দলবাজিমুক্ত সুশাসন প্রতিষ্ঠা করা। তিনি বলেন, জঙ্গীবাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।

শিল্প প্রতিষ্ঠানের মালিকদের বর্তমান সরকার সর্বাত্মক সহযোগিতা করছে উল্লেখ করে তিনি বলেন, এজন্য শিল্প প্রতিষ্ঠানে মালিকপক্ষকে শ্রমিকদের সব রকমের সুযোগ-সুবিধা দিতে হবে। ৫৭ ধারায় কোন সাংবাদিক নির্যাতন ও দমন নিপীড়নের জন্য নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এটি সাইবার অপরাধ দমনের জন্য। সরকারের পক্ষ থেকে কোন সাংবাদিকের বিরুদ্ধে এ আইন ব্যবহার করা হয়নি।

উদ্বোধনী অনুষ্ঠানে পিকাড কমিউনিটি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পিকাড কমিউনিটি স্কুলে পোশাক কারখানার শ্রমিকদের সন্তানদের বিনামূল্যে পড়াশোনর সুযোগ করে দিয়েছেন কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত