সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার তিনটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে ॥ ইনু

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৬ জুলাই ॥ তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্রের ভেতরে থেকেই আমরা জঙ্গীদের দমন করছি। যদি ওরা (জঙ্গী) গুলি করে, তাহলে আমরাও গুলি করে দেই। আর ধরা পড়লে আমরা তাদের বিচারে দেই। বুধবার সকালে তিনি আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকায় ‘পিকাড কমিউনিটি স্কুল’ উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে এ সকল কথা বলেন।

তিনি এ সময় আরও বলেন, বাংলাদেশের মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাই, এ দেশে রাজাকারদের কোন ঠাঁই নেই। একটু দেরিতে হলেও আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে। সরকার এখন তিনটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে। একটি হলো জঙ্গী উৎখাত করে শান্তি প্রতিষ্ঠিত করা, দ্বিতীয়টি বৈষম্যমুক্ত উন্নয়ন অব্যাহত রাখা ও তৃতীয়টি দলবাজিমুক্ত সুশাসন প্রতিষ্ঠা করা। তিনি বলেন, জঙ্গীবাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।

শিল্প প্রতিষ্ঠানের মালিকদের বর্তমান সরকার সর্বাত্মক সহযোগিতা করছে উল্লেখ করে তিনি বলেন, এজন্য শিল্প প্রতিষ্ঠানে মালিকপক্ষকে শ্রমিকদের সব রকমের সুযোগ-সুবিধা দিতে হবে। ৫৭ ধারায় কোন সাংবাদিক নির্যাতন ও দমন নিপীড়নের জন্য নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এটি সাইবার অপরাধ দমনের জন্য। সরকারের পক্ষ থেকে কোন সাংবাদিকের বিরুদ্ধে এ আইন ব্যবহার করা হয়নি।

উদ্বোধনী অনুষ্ঠানে পিকাড কমিউনিটি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পিকাড কমিউনিটি স্কুলে পোশাক কারখানার শ্রমিকদের সন্তানদের বিনামূল্যে পড়াশোনর সুযোগ করে দিয়েছেন কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর