মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক সেতুই বদলে দিয়েছে ২৫ হাজার মানুষের ভাগ্য

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৯ জুলাই ॥ বাউফলের সূর্যমনি ইউনিয়নের গুলবাগ ও কেশবপুর ডিগ্রী কলেজের সামনে আলকি খালের উপর নির্মিত একটি সেতু বদলে দিয়েছে ২৫ হাজার মানুষের জীবনযাত্রার মান। এই সেতুটি নির্মিত কেশবপুর ইউনিয়নের মানুষ এখন সহজে উপজেলা শহরের সঙ্গে যোগাযোগ ও পণ্য পরিবহন করতে পারছেন। জানা গেছে, ওই ইউনিয়নের মানুষ একসময় জীবনের ঝুঁকি নিয়ে খেয়ায় পারাপার হতো। খেয়া ঘাটের কাছেই রয়েছে কেশবপুর ডিগ্রী কলেজ। ১২শ’ শিক্ষার্থী পড়ালেখা করছে ওই কলেজে। এলাকার শিক্ষার্থী ছাড়াও অন্য ইউনিয়নের শিক্ষার্থীরা পড়া লেখা করত। তাদের খেয়ার পার হয়ে কলেজে আসতে হতো। এ ছাড়াও রয়েছে একটি এসএসসি পরীক্ষার কেন্দ্র। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল ওই খালের উপর একটি সেতু নির্মাণ করা। জাতীয় সংসদের চীফ হুইপ ও বাউফলের এমপি আসম ফিরোজ নির্বাচনের সময় ওই ইউনিয়নবাসীকে কথা দিয়ে ছিলেন আলকি খালের উপর একটি সেতু নির্মাণ করে দেবেন। তিনি সেই কথা রেখেছেন।প্রায় সাড়ে ৩শ’ ফুট দৈর্ঘ্য ও ২৫ ফুট উঁচু সেøাপার যুক্ত একটি সেতু নির্মাণ করা হয় ওই খালের উপর। সেতুটি নির্মাণ করতে ব্যয় হয়েছে ২০ লাখ টাকা। চলতি বছর জুন মাসে ব্রিজটি নির্মাণ কাজ শেষ হয়। সেতুটি যাতায়াতের জন্য খুলে দেয়ার পর ওই ইউনিয়নের মানুষ আনন্দিত হয়েছেন। তারা এখন সহজে সেতু দিয়ে যাতায়াত করতে পারছেন। গাড়ি নিয়ে বাড়ি যেতে পারছেন। কেশবপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ সালেহ উদ্দিন পিকু বলেন, সেতুটি নির্মিত হওয়ায় এলাকার মানুষ আনন্দিত ও উপকৃত হয়েছেন। তারা এখন স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারছেন।

গিনেস বুকে নাম লেখাতে চলেছে দিনাজপুর গোড়-এ শহীদ বড় ময়দান

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ গিনেস বুকে নাম লেখাতে দিনাজপুরের গোড়-এ শহীদ বড় ময়দানে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠানের লক্ষ্যে কাজ শুরু করা হচ্ছে। এ জন্য প্রতিটি জেলার ধর্মপ্রাণ মুসল্লিদের এই মাঠে ঈদের নামাজ আদায়ের আহ্বান জানানোর জন্য প্রস্তুতি নিচ্ছে সংশ্লিষ্টরা। আগামী ঈদ-উল-আযহায় ময়দানে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উপমহাদেশের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠানের লক্ষ্যে জেলার সকল পর্যায়ের মানুষের সঙ্গে মতবিনিময় সভায় একথা জানানো হয়।

রবিবার দুপুর ১২টায় দিনাজপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার হামিদুল আলম, জেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী, ৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাহবুব মোর্শেদ প্রমুখ।

উল্লেখ্য, এবারই প্রথম দিনাজপুর গোড়-এ শহীদ বড় ময়দানে নবনির্মিত ৫২ গম্বুজবিশিষ্ট মিনারে ঈদ-উল-ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। এই জামাতে প্রায় সাড়ে ৩ লাখ ধর্মপ্রাণ মুসল্লি নামাজ আদায় করেন; যা বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ বলে দাবি প্রশাসনের। তাছাড়া ৩২ একর জমির ওপর তৈরি ঈদগা ময়দান শুধু দেশে নয়, উপমহাদেশে আর একটি নেই।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন