রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মডেল জাকিয়া মুনের পোরশে গাড়ি বাজেয়াপ্ত

স্টাফ রিপোর্টার ॥ মডেল জাকিয়া মুনের আলোচিত বিলাসবহুল পোরশে গাড়িটি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এখন তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের বিষয়টি খতিয়ে দেখছেন শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানিয়েছেন, ব্রিটেন থেকে শুল্কমুক্ত সুবিধায় এনে শর্ত অনুযায়ী পোরশে গাড়িটি আবার বিদেশে না নিয়ে অবৈধভাবে ব্যবহৃত হচ্ছিল। জানতে পেরে শুল্ক গোয়েন্দারা শুল্ক ফাঁকির অভিযোগে ২০১৬ সালের ৬ জুন গুলশান-১ এর ৩৩ নম্বর রোডের ১০ নম্বর বাড়ির পার্ক থেকে গাড়িটি আটক করেন। এ সময় গোয়েন্দারা জানতে পারেন গাড়িটি ব্যবহার করছেন মডেল জাকিয়া মুন। তিন কোটি টাকা মূল্যের পোরশে গাড়িটিতে সরকারের প্রায় দুই কোটি ২৭ লাখ টাকার শুল্ক ফাঁকি দেয়া হয়।

তিনি জানান, শুল্ক ফাঁকি দেয়ার অভিযোগে জাকিয়া মুন ছাড়াও আরও দু’জনকে অভিযুক্ত করা হয়। তারা হলেন মডেল মুনের স্বামী গার্মেন্টস ব্যবসায়ী শফিউল আলম মহসীন ও গাড়ির আমদানিকারক বাংলাদেশী বংশদ্ভূত ব্রিটিশ নাগরিক আফজাল আলী।

শুল্ক গোয়েন্দারা অনুসন্ধান শেষে জাকিয়া মুন, তার স্বামী শফিউল আলম মহসীন ও আফজাল আলীর বিরুদ্ধে শুল্ক ফাঁকির অভিযোগ এনে বিচারের জন্য কাস্টমস হাউসের কমিশনারের কাছে পাঠান। শুল্ক আইনে প্রদত্ত বিচারিক প্রক্রিয়া শেষে সোমবার কাস্টমস কমিশনার রায় প্রকাশ করেন। এদিকে তার মতো এমন আরও বেশ কজনের জব্দ করা গাড়ি বাজেয়াপ্ত করা হবে।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক