শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তর কোরীয় দূতাবাসের এক পদস্থ কর্মকর্তাকে খোঁজা হচ্ছে

  • কিম জং ন্যাম হত্যা

মালয়েশীয় পুলিশ কুয়ালালামপুর বিমানবন্দরে কিম জং ন্যামের হত্যার সঙ্গে সম্পৃক্ততার জন্য উত্তর কোরীয় দূতাবাসের এক উচ্চপদস্থ কর্মকর্তাকে খুঁজছে। জাতীয় পুলিশ প্রধান খালিদ আবু বকর বুধবার এ কথা বলেছেন। খবর এএফপিও ও বিবিসি অনলাইনের।

উত্তর কোরীয় নেতা কিম জং উনের বৈমাত্রেয় ভাই কিম জং ন্যাম গত সপ্তাহে কুয়ালালামপুর বিমানবন্দরে নিহত হন। এ হত্যর জন্য ৫ উত্তর কোরীয় নাগরিকের বিরুদ্ধে অভিযোগ এনেছে মালয়েশীয় পুলিশ। তারা বলেছেন, জিজ্ঞাসাবাদের জন্য আরও ৩ জনকে খুঁজছে পুলিশ। এদের মধ্যে একজন কুয়ালালামপুরে উত্তর কোরীয় দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি তার নাম হাইউন কোয়াং সং বলে উল্লেখ করা হয়েছে। অন্য দুইজন হচ্ছেন উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় এয়ারলাইন এয়ার কোরীয়ের এক স্টাফ সদস্য কিম উক ইল ও রিজিউ। পুলিশ প্রধান খালিদ বুধবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, সন্দেহভাজকরা এখনও মালয়েশিয়াতেই অবস্থান করছেন। ন্যাম ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে খুন হন।

হুতি ক্ষেপণাস্ত্র হামলায় ইয়েমেনি জেনারেল নিহত

দক্ষিণ ইয়েমেনে সেনাবাহিনীর একটি শিবির লক্ষ্য করে হুতি বিদ্রোহীদের ছোড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণে এক জ্যেষ্ঠ জেনারেল নিহত হয়েছেন। বুধবারের এ ঘটনায় আরও বেশ কয়েকজন নিহত হয়েছেন বলে সামরিক একটি সূত্র জানিয়েছে। খবর ইয়াহু নিউজের।

নিহত জেনারেলের পরিবারের নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্র বলে, আজ ভোরে আল মোখা শহরের ওই শিবিরটিতে ক্ষেপণাস্ত্রটির আঘাতে আরও কয়েকজনের সঙ্গে ডেপুটি চিফ অব জেনারেল স্টাফ মেজর জেনারেল আহমেদ সায়িফ আল ইয়াফেই নিহত হয়েছেন। আল মোখা লোহিত সাগরের একটি বন্দর শহর। শহরটি লোহিত সাগরের বাব আল মান্দাব প্রণালীর নিকটবর্তী। এই প্রণালী দিয়েই বিশ্বের অধিকাংশ তেলবাহী ট্যাঙ্কার যাতায়াত করে। সম্প্রতি এই এলাকায় ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীদের সঙ্গে সৌদি আরব সমর্থিত ইয়েমেনি প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর হাদির অনুগত সেনাদের তীব্র লড়াই চলছে।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা