হালকা কুয়াশা, তাপমাত্রা ২২.২ °C
 
২০ ফেব্রুয়ারী ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ

হবিগঞ্জে ঘুড়ি উৎসব ও বসন্ত বরণ মেলা অনুষ্ঠিত

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ০৬:৩২ পি. এম.
হবিগঞ্জে ঘুড়ি উৎসব ও বসন্ত বরণ মেলা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ সুবিধা বঞ্চিত পথ শিশুদের খুঁজে এনে শিক্ষা থেকে শুরু করে নানা প্রগতিশীল কার্যক্রমে সর্ম্পৃক্ত করার প্রত্যয় নিয়ে গড়ে উঠা হবিগঞ্জের ‘দুই শূন্য শূন্য ছয় পরিবার’ এর উদ্যেগে অনুষ্ঠিত হলো অত্যন্ত জাকজমকপূর্ণ ‘ঘুড়ি উৎসব ও বসন্ত বরন মেলা’।

শুক্রবার বিকেলে হবিগঞ্জ শহরের জালাল স্টেডিয়ামে আয়োজিত এই অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আলহাজ্ব মো. আবু জাহির। ওয়াসিফ ফারজাদ এর সভাপতিত্বে এবং খাইরুল আলম শুভ’র সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মো. সফিউল আলম, আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থা কর্তৃক গঠিত জেলা স্বাক্ষী ও ভিকটিম সুরক্ষা কমিটি এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মেম্বার সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, প্রেসক্লাব সভাপতি গোলাম মোস্তফা রফিক, দৈনিক খোয়াই সম্পাদক শামীম আহছান, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অসিত রঞ্জন, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব সৈয়দ কামরুল ইসলাম, দৈনিক আয়না সম্পাদক রাশেদ আহমেদ খান, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব সৈয়দ মুশফিক, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মিজানুর রহমান মিজান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি জাহির ‘ঘুড্ডি’ নামে একটি ম্যাগাজিনের মোড়ক উন্মেচন করেন। তিনি মানুষের হৃদয়কে নাড়িয়ে দেবার মতো হারিয়ে যাওয়া গ্রামবাংলার এতিয্য ঘুড্ডি খেলাকে তরুন প্রজন্মের নিকট আবারও সুপরিচিত করতে সংশ্লিস্ট সংগঠনের কার্যক্রমকে জীবন্ত রাখার অনুরোধ জানিয়ে এই সংগঠনের জন্য ৫০ হাজার টাকা অনুদান ঘোষনা করেন। কুড়িয়ে আনা পথ শিশুদের নিয়ে নানা বিষয়ের ওপর আয়োজিত প্রতিয়োগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। সেই সাথে পথ শিশু সহ অন্যান্য শিল্পীদের নিয়ে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন শত শত ঘুড়ি প্রেমিক নানা বয়সী মানুষ।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ০৬:৩২ পি. এম.

১৭/০২/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



ব্রেকিং নিউজ: