হালকা কুয়াশা, তাপমাত্রা ২২.২ °C
 
২০ ফেব্রুয়ারী ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ

নিয়োগ প্রস্তাব ফিরিয়ে দিলেন রবার্ট হাওয়ার্ড

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ০১:১০ পি. এম.
নিয়োগ প্রস্তাব ফিরিয়ে দিলেন রবার্ট হাওয়ার্ড

অনলাইন ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদে নিয়োগের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনীত রবার্ট হাওয়ার্ড। হোয়াইট হাউসের এক উর্ধ্বতন কর্মকর্তা একথা জানিয়েছেন।

রশিয়ার সঙ্গে আলোচনার বিষয়ে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে বিভ্রান্তিকর তথ্য দেওয়া নিয়ে সোমবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদ থেকে মাইকেল ফ্লিনের পদত্যাগের পর অবসরপ্রাপ্ত ভাইস-এডমিরাল রবার্ট হাওয়ার্ডই এ পদে নিয়োগ পাচ্ছেন বলে ব্যাপাকভাবে ধারণা করা হচ্ছিল।

হোয়াইট হাউসের কর্মকর্তা বলেছেন, পারিবারিক এবং অর্থনৈতিক কারণ দেখিয়ে হওয়ার্ড এ দায়িত্ব নিতে অস্বীকৃতি জানিয়েছেন।

তবে সিএনএন জানায়, হাওয়ার্ডের এক বন্ধু বলেছেন, হোয়াইট হাউসের বিশৃঙ্খল পরিস্থিতি আঁচ করেই হাওয়ার্ড চাকরির এ প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

ওদিকে, রিপাবলিকান এক কর্মকর্তা বলছেন, হাওয়ার্ড নিজের টিম গঠন করার শর্তে চাকরিটি পেতে চেয়েছিলেন। কিন্তু তা না হওয়ায় তিনি এটি নেননি। মার্কিন গণমাধ্যমগুলোও একথাই বলছে।

হাওয়ার্ড ইরাক-আফগানিস্তানে মার্কিন বাহিনীর অভিযানের দেখভালের দায়িত্বে থাকা যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের কমান্ডার থাকার সময় জেমস ম্যাটিসের ডেপুটি হিসাবে কাজ করেছেন।

সামরিক বাহিনীতে ৩০ বছরের বেশি সময় কাজের পর হাওয়ার্ড লকহিড মার্টিনের ইউএই ডিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হন।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টার কাজের সঙ্গে তিনি পরিচিত। কারণ, প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের আমলে ২০০৩ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত তিনি ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের সন্ত্রাস-বিরোধী কার্যালয়ে কাজ করেছেন।

ট্রাম্প বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদে হাওয়ার্ডের নাম ঘোষণা করেছিলেন।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ০১:১০ পি. এম.

১৭/০২/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: