আংশিক মেঘলা, তাপমাত্রা ২১.১ °C
 
২৬ ফেব্রুয়ারী ২০১৭, ১৪ ফাল্গুন ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চক্ষু মেলিয়া ॥ নিয়ামত হোসেন

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৭

ভোটে অভিনব প্রচার!

ভারতের উত্তর প্রদেশে ভোট চলছে বিধানসভা নির্বাচনে। ছোট- বড় অনেক পার্টির প্রার্থী ভোটে লড়ছেন। প্রার্থীদের মধ্যে অনেকে আছেন খ্যাতিমান, অনেকে অখ্যাত। এবার দাঁড়িয়েছেন অনেকে। সবারই লক্ষ্য ভোটারদের মন জয় করা। নানা কৌশল অবলম্বন করছেন অনেক প্রার্থী। লক্ষ্য সবার একটাইÑ ভোটারদের দৃষ্টি আকর্ষণ করে তাঁদের কাছ থেকে ভোট পাওয়া।

এবার সেখানকার গোরক্ষপুর এলাকার চৌরিচোরা কেন্দ্রে দাঁড়িয়েছেন রাজন যাদব নামের এক প্রার্থী। তিনি দাঁড়িয়েছেন সর্বসম্ভব পার্টি থেকে। ওই পার্টির নেতা হচ্ছেন অভিনেতা ও রাজনীতিক রাজপাল যাদব। এই পার্টির প্রার্থী রাজন যাদব বলেছেন, রাজনীতিকরা অতীতে রাজ্যটাকে যেন হত্যা করে ফেলেছে, রাজ্যটা হয়ে গেছে মৃতদেহের মতো। ভোটারদের ভোট হচ্ছে সঞ্জীবনী সুধার মতো। এই ভোট পেলে আমরা মৃতদেহটিকে জীবন্ত করব সঞ্জীবনী সুধা দিয়ে। সে জন্য রাজন তার প্রচারের অফিস খুলেছে সেখানকার এক নিকটাস্থ শ্মশানে। আর মৃতদেহ বহনকারী খাটিয়ায় চড়ে প্রচার কাজ চালাচ্ছেন তিনি। তার দলের নারী কর্মীরা তাকে খাটিয়ায় করে লাশ বহনের মতো করে ভোটারদের দ্বারে দ্বারে নিয়ে বেড়াচ্ছে।

প্রকাশিত খবরে জানা গেল এসব তথ্য। আরও জানা গেল, মি. রাজন যাদব গোরক্ষপুর বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক ছাত্র। বয়স তার ৩৪ বছর। এর আগেও তিনি নানা নির্বাচনে দাঁড়িয়েছেন ছয়বার। এবার লড়ছেন সপ্তমবারের মতো।

রাজন যাদব এবার ভোটে জিতবেন কিনা সেটা তাদের দেশের ভোটের ফলেই দেখা যাবে। তবে তিনি যে অভিনব কায়দায় লাশের খাটিয়ায় চড়ে ভোটের প্রচারে নেমেছেন তার প্রশংসা করতেই হবে।

প্রশংসা করতে হবে তার অধ্যবসায়েরও। এক্ষেত্রে রবার্ট ব্রুযকেও তিনি ছাড়িয়ে গেছেন দেখা যাচ্ছে। তার এলাকার লোকজন অর্থাৎ ভোটাররা যদি তাকে জিতিয়ে দেন তাহলে বলার কিছু নেই। কিন্তু যদি ফল উল্টোটা হয় তাহলে তাকে যেন সেই দুঃখে ওই খাটিয়াতেই শেষ পর্যন্ত আশ্রয় নিতে না হয়, সে প্রত্যাশা তার শুভাকাক্সক্ষীদের।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৭

১৭/০২/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: