বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধ্য প্রাচ্যের অভিবাসীদের আমেরিকায় প্রবেশে নিষেধাজ্ঞা

মধ্য প্রাচ্যের অভিবাসীদের আমেরিকায় প্রবেশে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক॥ এবার ট্রাম্প প্রশাসন মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশের অভিবাসীদের আমেরিকায় প্রবেশ নিষিদ্ধ করার দিকেই যাচ্ছে। বিশেষ করে ইরাক, ইরান, সিরিয়ার মত দেশগুলির অভিবাসীদের জন্য এই নিষেধাজ্ঞা জারি করা হবে সংবাদ সূত্রে ইঙ্গিত পাওয়া গেছে।

চলতি বছরের মাঝামাঝি সময় পর্যন্ত আমেরিকা জুড়ে বহাল থাকবে এই নিষেধাজ্ঞা। দেশের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে দেশটির প্রশাসন সূত্রের খবরে বলা হয়েছে। আর সেই নির্দেশে নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাক্ষর করার কথাও রয়েছে। ভোটে জিতলে যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এখন সেই প্রতিশ্রুতিই কী সত্যি করতে যাচ্ছেন ট্রাম্প? প্রশ্ন উঠেছে কূটনৈতিক মহলে। সূত্রের খবরে আরো বলা হয়, সিরিয়া, ইরাক, ইরান, লিবিয়ার মত দেশের নাগরিকদের মার্কিন ভিসা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। মধ্য প্রাচ্যের কোনো অভিবাসী যাতে আমেরিকায় প্রবেশ করতে না পারেন, তার জন্যই ওই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। সূত্র: জিটুয়েন্টিফোর।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন