মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২ মার্চ ২০১৭, ১৮ ফাল্গুন ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শাহজাদপুরে দুদকের গণশুনানি

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৭

নিজস্ব সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ, ১১ জানুয়ারি ॥ বুধবার শাহজাদপুরে দুদক আয়োজিত দুর্নীতি প্রতিরোধ বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। উপজেলা শহিদ স্মৃতি মিলনায়তনে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার আলীমুন রাজীবের সভাপতিত্বে দুই পর্বের অনুষ্ঠিত ওই সভায় প্রথম পর্বে ছিল অতিথিবৃন্দের বক্তব্য। দ্বিতীয় পর্বে অভিযোগকারীদের অভিযোগের বিষয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়। ওই গণশুনানিতে মর্ডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা।

প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুদক প্রধান কার্যালয়ের কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, দুদক রাজশাহী বিভাগীয় পরিচালক আবদুল আজিজ ভূঁইয়া, দুদক প্রধান কার্যালয়ের পরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মনিরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান মুস্তাক আহমেদ প্রমুখ। দ্বিতীয় পর্বে গণশুনানিতে অংশ নেন অভিযোগকারীরা। অভিযোগকারীদের মধ্যে জাহাঙ্গীর আলম, গোলজার হোসেন, ইউসুফ আলী, শামছুল হক, তৈয়ব মোল্লা, আব্দুল মোন্নাফ ম-ল, রওশন আলী। এদের প্রত্যেকেরই অভিযোগ ছিল বিদ্যুত সংযোগ প্রাপ্তিতে পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির। অভিযোগে উত্তর দেন সিরাজগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার হাসান আহমেদ মজুমদার ও শাহজাদপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার জুলফিকার রহমান।

জঙ্গী ও বাল্যবিয়ে প্রতিরোধে শপথ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জঙ্গী, মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধে শপথ নিলেন নবীন শিক্ষার্থী, অভিভাবকসহ মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দ। বুধবার সকালে রাজারহাট উপজেলার ফরকেটহাট বাজারে অবস্থিত হাবিবুর রহমান মডেল কলেজে নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে এই ব্যতিক্রমধর্মী শপথবাক্য পাঠ করানো হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সরকারের সচিব, চেয়ারম্যান ভূমি সংস্কার বোর্ড এবং কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাহফুজুর রহমান। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন।

উন্নয়নমেলা

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ডিজি ও মহাব্যবস্থাপকের নির্দেশে রেলকে অধিকতর জনমুখী করে তোলার উদ্দেশ্যে ঈশ্বরদীর উন্নয়নমেলা থেকে ব্যান্ড পার্টিসহ শহরে শোভাযাত্রা বের করা হয়। বুধবার সকালে রেলওয়ে পাকশী বিভাগের উদ্যোগে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ব্যতিক্রমী এ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন,১৮৯ উপজেলার সমন্বয়ে গঠিত রেলওয়ে পাকশী বিভাগের ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। এতে উপজেলা চেয়ারম্যান মোকলেছুর রহমান মিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, পাকশী বিভাগীয় প্রকৌশলী (লোকো) এবিএম কামরুজ্জামান, পাকশী বিভাগীয় প্রকৌশলী/২ আসাদুল হক, জাহাঙ্গীর আলম প্রমুখ অংশ নেন।

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৭

১২/০১/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: