মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২ মার্চ ২০১৭, ১৮ ফাল্গুন ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বগুড়া পৌর মেয়রের দুর্নীতি তদন্তের নির্দেশ

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৭

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া পৌর মেয়র এ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আগামী ১৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে বগুড়ায় তদন্ত শুরু করবেন রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিচালক শ্যামল কিশোর রায়।

বগুড়া পৌর মেয়রের বিরুদ্ধে অভিযোগগুলোর মধ্যে আছে, পৌর পরিষদের সিদ্ধান্ত বাস্তবায়ন না করা, আইন বহির্ভূতভাবে পৌরকর কমানো বাড়ানো, স্থানীয় সরকার বিভাগের অনুমোদন ছাড়া কর্মচারী নিয়োগ, ১৭ কোটি টাকা বিদ্যুত বিল বকেয়া রাখা এবং অবসরপ্রাপ্ত কর্মচারীদের গ্রাচুয়েটি বকেয়া রাখা।

বগুড়া পৌর সচিব জানান, রাজশাহী বিভাগীয় কার্যালয় থেকে ৯ জানুয়ারি এই বিষয়ে একটি চিঠি দেয়া হয়েছে। বগুড়া শহরের সেলিম শেখ, রাহাত শেখ, মোশারফ হোসেন, আনন্দ কুমার ও ওয়াহেদুজ্জামান পৌর মেয়রের বিরুদ্ধে অভিযোগ করেন। তাদের অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দেয়া হয়।

স্থানীয় সরকার বিভাগ বগুড়ার উপ-পরিচালক জানান, পৌর মেয়রের বিরুদ্ধে উত্থাপিত ৫টি অভিযোগের তদন্ত করা হবে। তদন্ত শুরু হবে ১৫ জানুয়ারি। এই বিষয়ে বিএনপি দলীয় পৌর মেয়র মাহবুবর রহমান বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। তদন্তেই তা প্রমাণিত হবে।

আত্রাইয়ে বই না পেয়ে শিক্ষার্থীরা হতাশ!

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১১ জানুয়ারি ॥ আত্রাইয়ে নতুন বছর শুরুর ১১ দিন অতিবাহিত হলেও ভোকেশনাল শাখার শিক্ষার্থীরা নতুন বই পায়নি। নতুন বছরে নতুন বই হাতে না পেয়ে হতাশ হয়ে পড়েছে শিক্ষার্থীরা। সমমানের বিদ্যালয়গুলোর সাধারণ শাখার শিক্ষার্থীরা নতুন বছরের প্রথম দিনেই নতুন বই পেলেও এ মাসের ১১ দিন পরও বই পায়নি ভোকেশনাল শাখার শিক্ষার্থীরা। ফলে উপজেলার ৫ শতাধিক শিক্ষার্থীর শিক্ষা অর্জন ব্যাহত হয়ে পড়েছে।

জানা গেছে, উপজেলার ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে ভোকেশনাল শাখা চালু আছে। এসব প্রতিষ্ঠানের ভোকেশনাল শাখায় ৫ শতাধিক শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থীরা অন্যবার বছরের শুরুতে বই পেলেও এবারে এখন পর্যন্ত নতুন বই না পাওয়ায় হতাশ হয়ে পড়েছে তারা।

আত্রাই কারিগরি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ছাইফুল ইসলাম রতন বলেন, ইতোপূর্বে আমরা যথাসময়ে বই পেয়েছি। এবার এখন পর্যন্ত নতুন বই পাইনি। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তারিকুল আলম বলেন, আমার কাছে বই আসেনি। এ জন্য আমি নতুন বই দিতে পারিনি।

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৭

১২/০১/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: