আংশিক মেঘলা, তাপমাত্রা ১৭.২ °C
 
২১ জানুয়ারী ২০১৭, ৮ মাঘ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

পাবনা জেনারেল হাসপাতাল মাস্তানদের দখলে

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৭, ০২:৫৭ পি. এম.
পাবনা জেনারেল হাসপাতাল মাস্তানদের দখলে

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ ২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতাল কতিপয় স্থানীয় মাস্তান নিয়ন্ত্রণ করায় চিকিৎসা ক্ষেত্রে ব্যাপক সংকট সৃষ্টি হয়েছে। রোগী ভর্তি থেকে শুরু করে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা ওই ব্যক্তিরা নিয়ন্ত্রণ করায় সরকারি হাসপাতালের স্বাভাবিক চিকিৎসা সুবিধা থেকে রোগীরা বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ উঠেছেন।

অভিযোগে জানা গেছে, হাসপাতালটিতে সার্বক্ষনিক স্থানীয় একদল মাস্তান ঘিরে রাখে। রোগি ভর্তিতেও ওই মাস্তানরা প্রভাব বিস্তার করে। কোন রোগীর পরীক্ষা নিরীক্ষার দরকার হলে ওই যুবকরা তাদের পছন্দের ডায়াগনস্টিক সেন্টারে জোড়পূর্বক তাদের যেতে বাধ্য করে। ব্লাড ব্যাংকে রক্ত পরীক্ষা ও রক্ত দেওয়ার ক্ষেত্রে নানা অজুহাতে তারা রোগীদের কাছ থেকে টাকা আদায় করাসহ অন্যত্র স্থানান্তরযোগ্য রোগীদের পরিবহনে ওই মাস্তানচক্র পছন্দের এ্যাম্বুলেন্সে যেতে বাধ্য করে। ওই সব এ্যাম্বুলেন্স থেকে

মাস্তানরা কমিশন আদায় করে থাকে। কোন রোগী মারা গেলে ওই মাস্তানচক্র লাশ বের কারার নময় অতিরিক্ত ভাড়া আদায় করে তাদের পছন্দের এম্বুলেন্সে তুলে দেয়। ওই এ্যাম্বুলেন্স থেকেও মোটা অঙ্কের কমিশন আদায় করা হয়। হাসপাতাল চত্তরে মাদক কেনাবেচার আসরও বসছে বলে এলাকার একাধিক সূত্র জানিয়েছে।

এ ব্যাপারে পাবনা জেনারেল হাসপাতালে দায়িত্বরত সহ-পরিচালক ডাঃ মঞ্জুরা রহমানের সাথে যোগাযোগ করে জানতে চাওয়া হলে তিনি জানান হাসপাতালে মাস্তান সিন্ডিকেট থাকলে আমার একার পক্ষে ভাঙ্গা সম্ভব নয়। তিনি আরও বলেন, এব্যাপারে পাবনা সদর আসনের সংসদ সদস্যকে অবহিত করা হয়েছে। তিনি এ ব্যাপারে পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দিয়েছেন। এছাড়া বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের শনি ও মঙ্গলবার হাসপাতালে প্রবেশের জন্য সরকারিভাবে অনুমতি দেওয়া হয়েছে। তিনি আরও বলেন হাসপাতালের ক্যাম্পাসে যদি কেউ মাদকের ব্যবসা বা অসামাজিক কাজে জড়িত থাকে তাদের দেখার দায়িত্ব প্রশাসনের।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৭, ০২:৫৭ পি. এম.

১১/০১/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: