মূলত রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ৩০ °C
 
২৬ ফেব্রুয়ারী ২০১৭, ১৪ ফাল্গুন ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গান নিয়েই থাকতে চান সুমাইরা আক্তার সঙ্গী

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৭
গান নিয়েই থাকতে চান সুমাইরা আক্তার সঙ্গী

স্টাফ রিপোর্টার ॥ সাম্প্রতিক সময়ে মেধাবী তরুণ লোকসঙ্গীত শিল্পীদের মধ্যে অন্যতম সুমাইরা আক্তার সঙ্গী। মাছরাঙা টিভির লোক গান ভিত্তিক রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’ প্রতিযোগিতায় অংশ নিয়ে পরিচিতি পান। এ প্রতিযোগিতায় সেরা ৫ এ উঠে এসেছিলেন। পরীক্ষার কারণে প্রতিযোগিতায় শেষ পর্যন্ত থাকতে পারেননি ঠিকই; কিন্ত এতে নিজের কণ্ঠ মেধার পরিচয় দিয়েছেন। সঙ্গী ফোক গান বেশি করেন। তাছাড়া অন্য গানও গাইতে পারেন। সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠানে পারফর্ম করা ছাড়াও স্টেজ শো নিয়েও ব্যস্ত আছেন। এ পর্যন্ত সহস্রাধিক স্টেজ শোতে গান করেছেন। দুটি মিউজিক ভিডিও করেছেন। জনপ্রিয় কণ্ঠশিল্পী হাবিব ওয়াহিদের সঙ্গে একটি গানের কাজের কথা চলছে। সামনে কয়েকটি এ্যালবামের কাজ শুরু হবে। সব মিলিয়ে গানেই ব্যস্ত সময় পার করছেন সুমাইরা আক্তার সঙ্গী।

কুষ্টিয়ার মেয়ে সুমাইরা আক্তার সঙ্গী ছোটবেলা থেকেই পরিবারের অনুপ্রেরণা পেয়েছেন। বিশেষ করে মায়ের সহযোগিতায় কণ্ঠে গানকে ধারণ করেছেন। তার পরিবারের সবাই কম বেশি গানের সঙ্গে জড়িত। তার বাবা কাছে থেকে প্রথমে গানে তালিম নেন। পড়ে দেশ বরেণ্য ওস্তাদ নিয়াজ মুহাম্মদ চৌধুরীর কাছে গান শেখেন। এখন আরেক গুণী ওস্তাদ সঞ্জীব দের কাছে গানের তালিম নিচ্ছেন সুমাইয়া আক্তার সঙ্গী। সুমাইয়া আক্তার সঙ্গী সবচেয়ে বড় গুণ হলো তিনি ওস্তাদের কাছে শেখার পাশাপাশি নিজের চেষ্টাতেই গানকে রপ্ত করতে পারেন।

সুমাইরা আক্তার সঙ্গী বলেন, আমি একজন শিল্পী হিসেবে সবার মনে থাকতে চাই। সবাই যেন আমাকে সারাজীবন মনে রাখে। আমি হৈমন্তী শুক্লার মতো একজন ভাল মানের গায়িকা হতে চাই। এ ছাড়াও আমাদের দেশের অনেক গুণী শিল্পীর গান আমার ভাল লাগে। তারা আমার গানের অনুপ্রেরণা হয়ে থাকবে সারাজীবন। ভবিষ্যতে নিজ জেলা কুষ্টিয়ায় একটি গানের স্কুল করতে চান তিনি। সেখানে আগ্রহীদের গান শেখাতে চান। সবশ্রেণী পেশার মানুষের ভালবাসা নিয়ে দেশের সঙ্গীত অঙ্গনে ভাল ভাল মানের গান উপহার দিতে চান। যে গানগুলোর মধ্যে শ্রোতারা তাকে মনে রাখবে যুগ থেকে যুগান্তরে। তাহলেই তার সঙ্গীত সাধনা সার্থক হবে বলে মনে করেন তিনি। মেধা, যোগ্যতা ও নিষ্ঠার মাধ্যমে সুমাইরা আক্তার সঙ্গী তার এগিয়ে যাবেন তার কাক্সিক্ষত লক্ষ্যে। তার জন্য শুভ কামনা।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৭

১০/০১/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: