মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাকহাটী জি.সি উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ নানা আয়োজনের মাধ্যমে মুন্সীগঞ্জের ঐতিহ্যবাহী মাকহাটি জি.সি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পুনর্মিলনী পালিত হয়েছে। রবিবার স্কুলটিতে এসএসসি ১৯৯১ সালের ব্যাচের সকল ছাত্রছাত্রীরা ২৫ বছর পর এই মিলন মেলার আয়োজন করেন। তুই ফেলে এসেছিস কারে মন মনরে আমার। এই সেøাগানকে বুকে ধারণ করেই ২৫ বছর আগের স্কুল জীবনের বন্ধুদের সঙ্গে কর্মজীবনের এই মিলন মেলা। ঐ ব্যাচের সকল ছাত্রছাত্রী স্কুল জীবন পার করে কেউ হয়েছে ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, কেউ প্রফেসর, কেউ শিল্পপতিসহ ভাল অবস্থানে পৌঁছেছে এমনটাই লক্ষ্য করা গেছে পুনর্মিলনীতে। দিনব্যাপী অনুষ্ঠানটিতে ১৯৯১ সালের প্রাক্তন ব্যাচের প্রায় ৬০ ছাত্রছাত্রী এবং বিবাহিত জীবনের জীবন সঙ্গী ও ছেলে সন্তান ও তাদের বন্ধু বান্ধব মিলিয়ে প্রায় ৮শ’ লোকের সমাগম ঘটে। ছাত্রছাত্রীরা প্রথমে স্কুলটি পরিদর্শন করে প্রধান শিক্ষকের সঙ্গে সাক্ষাত করেন। সেখানে একটি আলোচনা সভা করেন। তারপর স্কুলটির বিভিন্ন শ্রেণী কক্ষে ঢুকে ছাত্রছাত্রীদের উৎসাহ দিয়ে বলেন, দেখ এই স্কুলে পড়ে আমরা ডাক্তার, ইঞ্জিনিয়ার হয়েছি। মেয়েরাও ভাল স্থানে চাকরি করছেন।

তোমরা চেষ্টা করো তোমরাও পারবে। এভাবে স্কুলের সকল ছাত্রছাত্রীদের উৎসাহ প্রদান করেন প্রাক্তন ছাত্রছাত্রীরা। পুনর্মিলনী অনুষ্ঠানকে কেন্দ্র করে এই স্কুলটির প্রাক্তন ছাত্র নারায়ণগঞ্জের নীট কনসার্ন গ্রুপের বিশিষ্ট শিল্পপতি জাহাঙ্গীর হোসেন মোল্লার সার্বিক সহযোগিতায় তার নিজ বাড়িতে দুপুর ও রাতে খাবারের আয়োজন করা হয়।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন