মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মদিনায় মসজিদে নববীর কাছে আত্মঘাতী হামলা ॥ নিহত ৩

জনকণ্ঠ ডেস্ক ॥ মুসলমানদের দ্বিতীয় পবিত্রতম মসজিদ মহানবীর (সঃ) স্মৃতিবিজড়িত মদিনায় মসজিদে নববীর কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত তিনজন নিহত ও চারজন গুরুতর আহত হয়েছে। নিহতদের দুইজন নিরাপত্তা কর্মকর্তা ও একজন আত্মঘাতী বোমাবাজ। সোমবার ইফতারের সময় মসজিদের পার্কিং এলাকার একটি নিরাপত্তা চৌকিতে এ হামলা চালানো হয়। প্রতিবছর এই মসজিদে নববী পরিদর্শনে আসেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমান। খবর সৌদি গেজেট ও গাল্ফ নিউজের।

নিহত তিনজনের মধ্যে একজন আত্মঘাতী হামলাকারী এবং দুজন নিরাপত্তা কর্মকর্তা রয়েছে। আল আরাবিয়ার খবরে বলা হয়, নিরাপত্তাকর্মীরা যখন ইফতার করছিলেন তখন হামলাকারী সেখানে বোমার বিস্ফোরণ ঘটান। আল আরাবিয়া নিউজ চ্যানেলের ছবিতে দেখানো হয়, মদিনায় মসজিদে নববীর কাছে গাড়ি পার্ক করার স্থানে আগুন জ্বলছে। পাশেই পড়ে রয়েছে একটি মৃত দেহ। আল আরাবিয়ার প্রতিবেদনে বলা হয়, পবিত্র রমজানের রোজা শেষে নিরাপত্তা কর্মকর্তারা যখন ইফতার করছিলেন, তখনই আত্মঘাতী বোমাবাজ তার দেহের সঙ্গে বেঁধে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটনায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা যায়, মসজিদে নববীর নিরাপত্তা চৌকির কাছে একটি গাড়িতে আগুন জ্বলছে। তা থেকে ফুলকি ছড়িয়ে পড়ছে। সোশ্যাল মিডিয়ায় আসা একটি ভিডিওতে দুজন নিরাপত্তাকর্মীকে মাটিতে লুটিয়ে থাকতে দেখা গেছে। জেদ্দায় যুক্তরাষ্ট্র কনস্যুলেটে হামলাচেষ্টার দিনই মদিনায় এই আত্মঘাতী হামলার খবর এলো।

এদিকে সোমবার সৌদি আরবের কাতিফ শহরে পৃথক বোমা হামলার খবর পাওয়া গেছে। শিয়া সম্প্রদায়ের মসজিদ লক্ষ্য করে ওই হামলা চালানো হয় বলে ধারণা করা হচ্ছে। এছাড়া জেদ্দায় মার্কিন কনস্যুলেটের কাছে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, বিদেশী এক নাগরিক এই আত্মঘাতী হামলা চালিয়েছেন। হামলায় নিরাপত্তা বাহিনীর দুজন সদস্য সামান্য আহত হয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৭৯৮১
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩১৭৪০
শীর্ষ সংবাদ:
রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে