রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এতিম প্রতিবন্ধী শিশু ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

বিশেষ প্রতিনিধি ॥ এতিম, প্রতিবন্ধী শিশু, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও আলেম-উলামা-মাশায়েখদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রমজানের তৃতীয় দিনে প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার শুরুর ২৮ মিনিট আগে মাহফিল স্থলে চলে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি গণভবনে স্থাপিত বিশাল প্যান্ডেলের প্রতিটি স্থান ঘুরে ঘুরে এতিম, প্রতিবন্ধীসহ আগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজ-খবর নেন।

ইফতারের আগে দেশ ও জাতির সমৃদ্ধি, শান্তি, উন্নয়ন ও সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদ, শহীদ জাতীয় চার নেতা, শহীদ মুক্তিযোদ্ধা ও গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদের রুহের মাগফেরাতও কামনা করা হয়।

প্রধানমন্ত্রীর আহ্বানে দু’শতাধিক এতিম ও প্রতিবন্ধী শিশু শরিক হয় ইফতার মাহফিলে। প্রধানমন্ত্রী পরম মমতায় এতিম, প্রতিবন্ধী শিশু ও মেধাবী শিক্ষার্থীদের কাছে টেনে নেন। তাদের খোঁজ-খবর নেন। তাদের কষ্টের কথা শোনেন। ছোট ছোট শিশুদের বুকে টেনে নিয়ে মুখে হাসি ফোটানোর চেষ্টা করেন প্রধানমন্ত্রী। শিশুরাও প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়ে। তাদের চোখে-মুখে ছড়িয়ে পড়ে সেই আনন্দের ঝিলিক। অনুষ্ঠানস্থল ঘুরে প্রধানমন্ত্রী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও আলেমদের খোঁজ খবর নেন। তাঁদের সঙ্গে কুশল বিনিময় করেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা