সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘূর্ণিঝড় রোয়ানু প্রভাব ॥ প্রস্তুত জেলার তিনশতাধিক আশ্রয়কেন্দ্র

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে আজ শুক্রবার সকাল থেকে পটুয়াখালীসহ উপকূলীয় এলাকায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। প্রায় পাঁচ শতাধিক মাছ ধরা ট্রলার আশ্রয় নিয়েছে মৎস্য বন্দর আলীপুর ও মহিপুরে। ঘূর্ণিঝড়টি পায়রা সমুদ্র বন্দর থেকে ১০৫৫ কি.মি. দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে বলে জানিয়েছে কলাপাড়া রার্ডার স্টেশন। জেলা প্রশাসন ঘূর্ণিঝড় মোকাবেলায় বৃহস্পতিবার বিকেল ৫টায় দুর্যোগ প্রস্তুতি কমিটির জরুরী বৈঠক করেছে।

কুয়াকাটা-আলীপুর বন্দর মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আনসার মোল্লা জানান, সাগর উত্তাল থাকায় প্রায় পাঁচ শতাধিক ট্রলার আলীপুর-মহিপুরে আশ্রয় নিয়েছে। এখন পর্যন্ত কোন দুর্ঘটনার খবর পাওয়া যায়নি বলে নিশ্চিত করেন তিনি।

কলাপাড়া রাডার স্টেশনের ইনচার্জ প্রকৌশলী প্রদীপ কুমার জানান, ঘূর্ণিঝড় রোয়ানু পায়রা সমুদ্র বন্দর থেকে ১০৪৫ কি.মি. দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর এবং নদী বন্দরগুলোকে ২ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। গতকাল থেকে আজ বেলা ১২টা পর্যন্ত ১০৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রাতেও বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

জেলা দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান অধিদপ্তরের সুত্র জানায়২১০টি সাইক্লোন সেল্টারসহ ৩৩১টি আশ্রয়ন কেন্দ্রকে প্রস্তুত রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records