মূলত রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৫ °C
 
২৪ জানুয়ারী ২০১৭, ১১ মাঘ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেষ আটে সেরেনা

প্রকাশিত : ১৪ মে ২০১৬
শেষ আটে সেরেনা

স্পোর্টস রিপোর্টার ॥ জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন সেরেনা উইলিয়ামস। দুর্দান্ত খেলেই রোম ওপেনের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন তিনি। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান এই তারকা শুক্রবার তৃতীয় রাউন্ডের ম্যাচে ক্রিস্টিনা ম্যাকহেলকে হারিয়ে শেষ আটের টিকেট নিশ্চিত করেন। আমেরিকান টেনিস তারকা এদিন ৭-৬ (৯/৭) এবং ৬-১ সেটে হারান ম্যাকহেলকে।

গত মৌসুমটা দারুণ কেটেছে তার। তিন গ্র্যান্ডসøাম জিতেছেন সেরেনা উইলিয়ামস। কিন্তু ইউএস ওপেনের সেমিফাইনালে রবার্তা ভিঞ্চির কাছে হেরে যান তিনি। এরপর আর কোন শিরোপা জিততে পারেননি তিনি। চলতি মৌসুমের প্রথম মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে এ্যাঞ্জেলিক কারবারের কাছে হেরে যান সেরেনা। এরপর ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জয়ের লড়াইয়ে তাকে হতাশ করেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। ইনজুরির কারণে সম্প্রতি মাদ্রিদ ওপেন থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছেন ২১ গ্র্যান্ডসøাম জয়ের এই মালিক। যে কারণে রোম ওপেনই নিজেকে প্রমাণের দারুণ সুযোগ সেরেনার। আমেরিকান তারকাও হাঁটছেন ঠিক সেভাবেই। ম্যাকহেলের বিপক্ষে জয়ের পরই জানিয়েছেন এমন পারফর্মেন্সে সন্তুষ্ট তিনি। শারীরিকভাবেও এখন ফিট সেরেনা, ‘এখন খুবই ভাল অনুভব করছি। তার বড় একটা কারণ সে অসংখ্য বল হিট করেছে। আমি ঠিক এমন একটি ম্যাচই চেয়েছিলাম। আমি মনে করি শারীরিকভাবে অনেকটা ফিট। আপনারা তো জানেনই আমার জন্য প্রতিদিনই নতুন দিন।’ রোম ওপেনে তিনবার চ্যাম্পিয়ন হয়েছেন সেরেনা। এবারও ফেবারিট হিসেবে কোর্টে নেমেছেন তিনি। শেষ আটে তার প্রতিপক্ষ এখন সভেতলনা কুজনেতসোভা। মিয়ামি ওপেনের শেষ ষোলোতে এই রাশিয়ান তারকার কাছে হেরেই ছিটকে পড়েছিলেন সেরেনা। এই মুহূর্তে ক্লে-কোর্টে দুর্দান্ত খেলছেন সভেতলনা। তৃতীয় রাউন্ডে তিনি অস্ট্রেলিয়ার দারিয়া গ্যাব্রিলোভাকে হারিয়ে শেষ আটের টিকেট নিশ্চিত করেন। সভেতলনা ৬-২, ২-৬ এবং ৬-৩ সেটে হারান গ্যাব্রিলোভাকে। এবার কী তাহলে মিয়ামিতে হারের প্রতিশোধটা নিয়ে নেবেন সেরেনা? নাকি আবারও জ্বলে উঠবেন সভেতলনা? তবে সেরেনা উইলিয়ামস বেশ সতর্ক। এ প্রসঙ্গে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের শীর্ষ বাছাই বলেন, ‘আমি মনে করি এই মুহূর্তে ক্লে-কোর্টের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন সে। রোঁলা গ্যাঁরোর আগে এটাই আমার দারুণ সুযোগ। জিতি কিংবা হারি আমার প্রস্তুতিটা কেমন তা বুঝতে পারব।’

সেরেনা, কুজনেতসোভা ছাড়াও রোম ওপেনের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন স্পেনের গারবিন মুগুরুজা, আমেরিকার মেডিসন কেইস এবং রোমানিয়ার ইরিনা ক্যামিলিয়া বেগু। তবে বিদায় নিয়েছেন স্পেনের কার্লা সুয়ারেজ নাভারো এবং কানাডার ইউজেনি বাউচার্ড।

প্রকাশিত : ১৪ মে ২০১৬

১৪/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: