রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
১৭ জানুয়ারী ২০১৭, ৪ মাঘ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

প্রতিবাদে আগুন, অবরোধ গাজীপুরে বাসচাপায় মোটরবাইক আরোহী দুই ভাই নিহত

প্রকাশিত : ১৪ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৩ মে ॥ বিদ্যালয়ের গ্রীষ্মকালীন ছুটি কাটাতে বাড়ি যাওয়ার পথে শুক্রবার গাজীপুরে বিআরটিসি বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেলের আরোহী সহোদর দুই ভাই নিহত হয়েছে। উত্তেজিত এলাকাবাসী ওই বাসে অগ্নিসংযোগ করে এবং প্রায় আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। নিহতরা হলোÑ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার কলসহাটি গ্রামের মাহিতুল কবির নিউগি’র ছেলে ইকবাল হোসেন (১৯) ও তার ছোটভাই ইশরার হোসেন (১১)। ইকবাল ঢাকার দক্ষিণখান আটিপাড়া এলাকার মোটর মেকানিক এবং ছোটভাই ইশরার স্থানীয় একটি স্কুলের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী। নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাহার আলম ও এলাকাবাসী জানান, রাজধানী ঢাকার দক্ষিণখান আটিপাড়া এলাকার মোটর মেকানিক বড়ভাই ইকবালের সঙ্গে থাকত তৃতীয় শ্রেণীর ছাত্র ইশরার। বিদ্যালয়ের গ্রীষ্মকালীন ছুটি কাটাতে শুক্রবার দক্ষিণখান এলাকা থেকে ছোটভাই ইশরারকে সঙ্গে নিয়ে ইকবাল মোটরসাইকেলে নেত্রকোনা গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়। পথে দুপুর ১২টার দিকে তারা গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া এলাকার বর্ষা সিনেমা হলের সামনে পৌঁছলে জয়দেবপুরগামী বিআরটিসি’র যাত্রীবাহী একটি দ্বিতল বাস পেছন থেকে ওই মোটরসাইকেলকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ডিভাইডারের সঙ্গে চাপা দেয়। এ সময় দু’আরোহীসহ মোটরসাইকেলটি সড়কে ছিটকে পড়ে এবং বাসের চাকায় পিষ্ট হয়। এতে মোটরসাইকেলআরোহী শিশু ইশরার ঘটনাস্থলেই নিহত ও ইকবাল গুরুতর আহত হয়। এলাকাবাসী হতাহতদের উদ্ধার করে। পরে ইকবালকে আশঙ্কাজনক অবস্থায় শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকাবাসী উত্তেজিত হয়ে বাসে অগ্নিসংযোগ করে এবং ওই মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা কয়েকটি গাড়িও ভাংচুর করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বাসের আগুন নেভায়। পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দিয়ে ও দুর্ঘটনাস্থল থেকে গাড়ি দু’টি সরিয়ে নিলে প্রায় পৌনে এক ঘণ্টা পর ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

কক্সবাজার ॥ স্টাফ রিপোর্টার জানান, চকরিয়া বানিয়ারছড়া এলাকায় হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে হাইয়েস মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নুরুল আলম (২৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন শুক্রবার। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১০ যাত্রী। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

সাতক্ষীরা ॥ স্টাফ রিপোর্টার জানান, সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় পরিতোষ ঘোষ (৬০) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের বিনেরপোতার বিসিক সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত পরিতোষ ঘোষ তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের ঝড়গাছা গ্রামের নৃপেন ঘোষের ছেলে।

খাগড়াছড়ি ॥ পার্বত্যাঞ্চল প্রতিনিধি জানান, খাগড়াছড়ির মাটিরাঙ্গার বাইল্লাছড়ি এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় সুমাইয়া আক্তার নামে ৬ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সে বাইল্লাছড়ি এলাকার জাফর আহম্মদের মেয়ে। শুক্রবার দুপুর ১২টা ২০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

প্রকাশিত : ১৪ মে ২০১৬

১৪/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: