মূলত পরিষ্কার, তাপমাত্রা ১৮.৯ °C
 
২৬ ফেব্রুয়ারী ২০১৭, ১৪ ফাল্গুন ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাঙ্গাইলের চার উপজেলায় বজ্রপাতে ৫ জনের মৃত্যু, আহত ৩

প্রকাশিত : ১৩ মে ২০১৬, ০৬:২০ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের চারটি উপজেলায় বজ্রপাতে ৫ জনের মৃত্যু হয়েছে। আর এ ঘটনায় ৩ জন আহত হয়েছে। আহতদের টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকাল ও বৃহস্পতিবার সন্ধ্যায় এ বজ্রপাতের ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় বজ্রপাতে ২জনের মৃত্যু হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. জাহিদুজ্জামান জুয়েল বলেন, উপজেলার খড়ক গ্রামের আব্দুস ছালামের ছেলে আনিসুর রহমান (১৪) জমি থেকে ধানের বোঝা আনার সময় বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলেই মারা যায়। একই ঘটনায় পৌরসভার পলিশা এলাকার মোকলেছুর রহমানের মেয়ে লিমা (১৩) বাড়ির উঠান থেকে ধান নেয়ার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মৃত্যু হয়। আনিসুর ও লিমাকে হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়েছে বলে তিনি জানান।

এদিকে দেলদুয়ার উপজেলায় বজ্রপাতে মতিয়ার রহমান (২৭) নামে এক শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আরো ২ শ্রমিকসহ ৩ জন আহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। তিনি সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চাকতেলী এলাকার সেকান্দার আলীর ছেলে। স্থানীয়রা জানায়, দেলদুয়ার দক্ষিণপাড়া এলাকার সাদেক মহুরীর বাড়িতে কিছুদিন পূর্বে সিরাজগঞ্জের ধান কাটার তিন শ্রমিক কাজ নেয়। সন্ধ্যায় গুড়িগুড়ি বৃষ্টি শুরু হলে ধান কাটা শেষে শ্রমিকরা ক্ষেতের পাশে একটি বাড়িতে অবস্থান নেয়। বৃষ্টির এক পর্যায়ে বজ্রপাত শুরু হয়। এ সময় বজ্রপাতে শ্রমিক মতিয়ার নিহত হয়। এ সময় অপর দুই শ্রমিকসহ পাশের বাড়ির শেহরাতৈল এলাকার নয়ন মিয়ার মেয়ে মুক্তা (১২) আহত হয়। রাতে তাদেরকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় কালিহাতী উপজেলার সল্লা ইউনিয়নের আনালিয়া বাড়ি এলাকার কাদের তরফদার মোতালেব (৪৬) নামে এক ধান কাটা শ্রমিক মারা গেছে। জমি থেকে ধান কেটে বাড়ি ফেরার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় সখীপুর উপজেলার পৌর শহরের গড়গোবিন্দপুর মাজারপাড় এলাকার পাপন (৮) নামের এক শিশু বাড়ির উঠোনে খেলা করছিল। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

প্রকাশিত : ১৩ মে ২০১৬, ০৬:২০ পি. এম.

১৩/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: