মূলত পরিষ্কার, তাপমাত্রা ১৮.৯ °C
 
২৬ ফেব্রুয়ারী ২০১৭, ১৪ ফাল্গুন ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রমজানে হাইকোর্ট ও নিম্ন আদালতের সময়সূচীতে পরিবর্তন

প্রকাশিত : ১৩ মে ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে হাইকোর্ট বিভাগ ও নিম্ন আদালতের সময়সূচীতে কিছুটা পরিবর্তন আসছে। তবে আপীল বিভাগের সময়সূচী আগের মতোই থাকছে। বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ। চাঁদ দেখা সাপেক্ষে হিজরী ১৪৩৭ সালের রমজান শুরু হবে জুন মাসের প্রথম সপ্তাহে। পবিত্র মাহে রমজান উপলক্ষে সকল সরকারী ও আধা সরকারী দফতরের মতো আদালতের সময়সূচীতেও কিছুটা পরিবর্তন এসেছে। রমজানে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম শুরু হবে সকাল সাড়ে ১০টা থেকে। শেষ হবে বেলা সোয়া ৩টায়।

আর হাইকোর্ট বিভাগের দাফতরিক কার্যক্রম চলবে সকাল সোয়া ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত। অপরদিকে রমজানে (নিম্ন) বিচারিক আদালতের বিচারিক কার্যক্রম শুরু হবে সকাল সাড়ে ৯টায়। চলবে বেলা ৩টা পর্যন্ত। নিম্ন আদালতের দাফতরিক কাজ চলবে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত । সকল ক্ষেত্রেই বিচারকদের জন্য বিরতি থাকবে দুপুর সোয়া ১টা থেকে বেলা ২টা পর্যন্ত। অন্যদের ক্ষেত্রে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত। সুপ্রীমকোর্টের আপীল বিভাগের কার্যক্রম যথারীতি সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত আগের নিয়মেই চলবে। মাঝে ৩০ মিনিটের বিরতি থাকবে।

ন্যাশনাল ব্যাংকের ডিএমডি আবদুস সোবহান ও সৈয়দ বারী

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের হেড অব ট্রেজারি আব্দুস সোবহান খান সম্প্রতি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি লাভ করেছেন। এর পূর্বে তিনি ব্যাংকে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন। আব্দুস সোবহান খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করার পর ১৯৮৪ সালের এপ্রিল মাসে প্রবেশনারি অফিসার হিসেবে ন্যাশনাল ব্যাংকে যোগদান করেন। এদিকে শাহ্ সৈয়দ আব্দুল বারীও একই ব্যাংকের ডিএমডি হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর পূর্বে তিনি একই ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। আব্দুল বারী ১৯৮৩ সালে আরব বাংলাদেশ ব্যাংকে যোগদানের মাধ্যমে তাঁর ব্যাংকিং পেশা শুরু করেন। পরে তিনি আমেরিকান এক্সপ্রেস ব্যাংক, প্রাইম ব্যাংক লিমিটেড এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডে বিভিন্ন সময়ে বিভিন্ন পদে থেকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৩ মে ২০১৬

১৩/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: