পরিষ্কার, তাপমাত্রা ১৮.৯ °C
 
২৪ জানুয়ারী ২০১৭, ১১ মাঘ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নেশার টাকা না পেয়ে যুবকের আত্মহত্যা

প্রকাশিত : ১৩ মে ২০১৬

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নেশার টাকা না পেয়ে রাজশাহী নগরীতে রনি হোসেন (২৮) নামের এক মাদকাসক্ত যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নগরীর হেতমখাঁ এলাকায় নিজ বাড়িতে আত্মহত্যা করে সে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে। নগরীর বোয়ালিয়া থানার ওসি (তদন্ত) সেলিম বাদশা জানান, রনি ওই এলাকার বাবুল হোসেনের ছেলে। দীর্ঘদিন ধরে রনি মাদকাসক্ত। বুধবার গভীর রাতে বাড়ি ফিরে নেশা করার জন্য তার পরিবারের সদস্যদের কাছে টাকা চান এবং এজন্য বাড়ির আসবাবপত্রও ভাংচুর করে। পরিবারের সদস্যরা তাকে টাকা না দিলে তাদের সঙ্গে খারাপ ব্যবহার করে ঘুমাতে যায়। বৃহস্পতিবার সকালে তার সাড়া-শব্দ না পেয়ে পরিবারের সদস্যরা আত্মহত্যার বিষয়টি টের পান।

খাল খনন উদ্বোধন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বৃহস্পতিবার সকালে শ্রীঘাট ব্রিজ থেকে সিএ্যান্ডবি বাজার পর্যন্ত ৪ কিমি খাল খনন উদ্বোধন করেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশা এমপি। তিনি বলেন নদী-খাল দখলকারীরা গণরোষের শিকার হতে পারে। ইউপি চেয়ারম্যান শেখ আবু শামিম আছনুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন জেলা মৎস্য কর্মকর্তা নারায়ণ চন্দ্র ম-ল, রেজাউল করিম, শেখ আজমল হোসেন, মীর জায়েসী আশরাফী জেমস প্রমুখ।

রাজশাহীতে আটক ৬৩

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মহানগরীতে পুলিশের বিশেষ অভিযানে ৬৩ জনকে আটক করা হয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত মহানগরীর চারটি থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক ৬৩ জনের মধ্যে ৩২ জন বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। বাকিরা মাদকসেবী ও মাদক বিক্রেতা।

শিবমন্দিরে মেলা শুরু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়ায় ৬শ’ বছরের পুরনো শিবমন্দীরের ১০ দিনব্যাপী বার্ষিক মেলা বৃহস্পতিবার শুরু হয়েছে। শিবমন্দির কমিটির সভাপতি সুবোদ চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি। এ সময় আরও বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহাবুবুর রশিদ, জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ কমিটির সভাপতি শিব প্রসাদ ঘোষ, মুক্তিযোদ্ধা কমান্ডার হাজরা দেলোয়ার হোসেন, শিবপুর মন্দির কমিটির সম্পাদক প্রদীপ বসু সন্তু প্রমুখ।

আখ উৎপাদন প্রযুক্তির প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ উন্নত পদ্ধতিতে আখ উৎপাদন প্রযুক্তি, রোগ দমন ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার শিবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সুগার গবেষণা ইনস্টিটিউট, কৃষিবিদ সমবায় সোসাইটি ও কৃষি গবেষণা ফাউন্ডেশনের যৌথ তত্ত্বাবধানে ১০ জন উপসহকারী কর্মকর্তা ও ৪০ আখ চাষী অংশগ্রহণ করেন। রোগতত্ত্ববিদ ও বিএসআরআইয়ের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, এস এম আনিসুজ্জামান, শফিকুল ইসলাম, বৈজ্ঞানিক কর্মকর্তা জামাল উদ্দীন ও ইমাম হোসেন প্রশিক্ষণ দেন। সভাপতিত্ব করেন প্রকল্প কোডিনেটর ড. সামশুর রহমান।

অটোচালকের চোখ উৎপাটনের চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, (মাদারীপুর), ১২ মে ॥ পূর্ব শত্রুতার জের ধরে মসজিদে ঢুকে কালকিনি উপজেলার কয়ারিয়া এলাকায় নজরুল ইসলাম (৩৫) নামের এক অসহায় অটোবাইক চালককে বেদম মারধর ও তার চোখ উৎপাটনের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনাটি ঘটিয়েছে হিমু মাল নামের এক প্রভাবশালী বিএনপি নেতা। এ হামলার ঘটনায় ওই অসহায় অটোবাইক চালককে বৃহস্পতিবার সকালে স্থানীয় চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা গেছে, কয়ারিয়া এলাকার কয়ারিয়া গ্রামের জয়নাল হাওলাদারের ছেলে নজরুল ইসলাম বৃহস্পতিবার ভোরে ওই এলাকার মালবাড়ি জামে মসজিদে ফজরের নামাজ আদায় করতে যান। এ সময় কয়ারিয়া ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মোঃ হিমু মালের নেতৃত্বে ৫/৬ জন যুবক মিলে মসজিদে ঢুকে পেছন থেকে নজরুলকে নামাজ পড়া অবস্থায় মারপিট শেষে তার চোখ উৎপাটনের চেষ্টা চালায়। এ সময় তিনি চিৎকার দিলে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে উপজেলা দৃষ্টিকোণ চক্ষু হাসপাতালে ভর্তি করেন।

অটোবাইক চালকের মৃত্যু

নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা, ১২ মে ॥ আবাসিক মিটার থেকে বিদ্যুত সংযোগে ব্যাটারি চার্জ দেয়ার সময় সাদুল্যাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের জামুডাঙ্গা ছড়ারপাড় গ্রামে বুধবার রাত ৯টায় মোঃ মিজানুর রহমান (২৮) নামে এক চালক বিদ্যুতায়িত হয়ে মারা গেছে। নিহত মিজানুর রহমান ওই গ্রামের নিল মিয়ার ছেলে। স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো একই গ্রামের আবদুস ছাত্তারের বাড়িতে অটোবাইকের ব্যাটারি চার্জ দেয়ার অসতর্কতাবশত বিদ্যুত সংযোগে বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন দ্রুত তাকে উদ্ধার করে সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বাগমারায় গুলিবিদ্ধ আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাগমারায় ৭ মে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপ ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। তার নাম মোনতাজ আলী (৪৫)। তিনি বাগমারার সারন্দি গ্রামের মৃত সাবের আলীর ছেলে। ওই সংঘর্ষের ঘটনায় এ নিয়ে চারজনের মৃত্যু হলো।

প্রকাশিত : ১৩ মে ২০১৬

১৩/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: