হালকা কুয়াশা, তাপমাত্রা ১৬.১ °C
 
২১ জানুয়ারী ২০১৭, ৮ মাঘ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

পদ্মা সেতুর কাছে প্রস্তাবিত অলিম্পিক ভিলেজের স্থান পরিদর্শন

প্রকাশিত : ১২ মে ২০১৬

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মার চরে প্রস্তাবিত অলিম্পিক ভিলেজের জায়গা পরিদর্শন করেছেন সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধি। পদ্মা সেতুর খুব কাছে বুধবার পদ্মার চরের এ জায়গা পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, ক্রীড়া সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল, জাতীয় ক্রীড়া পরিষদ সচিব অশোক কুমার বিশ্বাস, অলিম্পিক এ্যাসোশিয়েশনের সহকারী ম্যানেজার রাশেদ আহমেদ শামস ও সেনাবাহিনীর প্রতিনিধি মেজর জিসান, লৌহজং উপজেলা চেয়ারম্যান মোঃ ওসমান গণি তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল রশিদ সিকদার, লৌহজং উপজেলা ইউএনও মোহাম্মদ খালেকুজ্জামান, সহকারী কমিশনার ভূমি আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাগণ। এর পূর্বে ২০১৪ সালের ২৭ অক্টোবর সরেজমিন এই জমি পরিদর্শনে আসেন ক্রীড়া প্রতিমন্ত্রী এ্যাডভোকেট বীরেন শিকদার এবং ক্রীড়া মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ হাসান রাসেল এমপি, বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান ও বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের সভাপতি ইকবাল করিম ভূঁইয়া এবং পুলিশের সাবেক আইজি ও তৎকালীন ক্রীড়া সচিব নুর মোহাম্মদ। পরে তাঁরা মাওয়ার কাছে মেদিনী ম-লের বিল কালিয়ানি পরিদর্শন করে ঢাকায় ফিরে যান। দীর্ঘদিন যাচাই বাছাই ও সার্বিক দিক বিবেচনায় রেখে লৌহজংয়ের পদ্মার চরকে প্রধান্য দিয়ে এ অলিম্পিক ভিলেজ নির্মাণে এগিয়ে যাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আন্তর্জাতিক মানের এ অলিম্পিক ভিলেজের জন্য ইতোমধ্যে এখানে ১২শ’ একর জমি নির্ধারণ করে তা চিহ্নিত করে লাল নিশান উড়িয়ে দেয়া হয়েছে।

ক্রীড়া সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ জানিয়েনে, সরজমিনে সব কিছু দেখে গেলাম। জায়গাটি অলিম্পিক ভিলেজের জন্য খুবই উপযোগী। খুব শীঘ্রই ঢাকায় যৌথ সভা করে প্রকল্পের খুঁটিনাটি বিষয় ও নদী ভাঙনের সম্ভাব্যতার কথা আলাপ আলোচনা ও পরীক্ষা-নিরীক্ষার পর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

প্রকাশিত : ১২ মে ২০১৬

১২/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: