হালকা কুয়াশা, তাপমাত্রা ১৭.২ °C
 
২২ জানুয়ারী ২০১৭, ৯ মাঘ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জিমি ভার্ডিকে টপকে বর্ষসেরা মাহরেজ

প্রকাশিত : ১২ মে ২০১৬
  • কোচ রানিয়েরির সঙ্গে নতুন চুক্তি করবে লিচেস্টার, চ্যাম্পিয়ন ক্লাবেই সুখী ভার্ডি

স্পোর্টস রিপোর্টার ॥ রূপকথার সাফল্য। তার স্বীকৃতিও পাচ্ছেন লিচেস্টার সিটির ফুটবলাররা। তবে সবাইকে ছাপিয়ে গেছেন উইঙ্গার রিয়াদ মাহরেজ। আলজিরিয়ান এই তারকা ক্যারিয়ারে প্রথমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লীগের সেরা হয়েছেন, সমর্থকদের ভোটে ফেসবুক এ্যাওয়ার্ডও জিতেছেন। এবার আরও একবার বাজিমাত করেছেন। নিজ ক্লাব লিচেস্টার সিটির বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ২৫ বছর বয়সী এই সুপারস্টার। এবারও তিনি পেছনে ফেলেছেন সতীর্থ আরেক তারকা ফরোয়ার্ড জিমি ভার্ডিকে।

মঙ্গলবার লিচেস্টার কর্তৃপক্ষ বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃৃত করে। সেরা হতে মাহরেজ পেছনে ফেলেছেন ফরোয়ার্ড জিমি ভার্ডি ও মিডফিল্ডার এনগোলো কান্টেকে। লিচেস্টারকে ইপিএলের শিরোপা জেতাতে ১৭টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ১১টি গোল করান মাহরেজ। তবে কিং পাওয়ার স্টেডিয়ামে পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে কান্টে আর লীগে ২৪ গোল করা ভার্ডিকে খালি হাতে ফিরতে হয়নি। খেলোয়াড়দের (প্লেয়ার্স প্লেয়ার অব দ্য সিজন পুরস্কার) বর্ষসেরা ফুটবলার হয়েছেন ফ্রান্সের মিডফিল্ডার কান্টে। দলীয় সেরা পারফর্ম হয়েছে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে ৩-১ গোলে জয়ের ম্যাচে।

আর ভার্ডি গত ফেব্রুয়ারিতে লিভারপুলের বিরুদ্ধে দুর্দান্ত গোলের সুবাদে জিতেছেন মৌসুমের সেরা গোলের পুরস্কার। দলের তরুণ বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতেছেন জেফরি স্কুপ। অনুর্ধ-২১ বর্ষসেরা ফুটবলার হয়েছেন বেন চিলওয়েল। আর এ্যাকাডেমির সেরা বর্ষসেরা হয়েছেন এ্যাডমিরাল মুসকিউ। এবারের মৌসুমে লিচেস্টার চমকের শুরুতে ছিলেন ভার্ডি আর শেষটা করেছেন মাহরেজ।

প্রকাশিত : ১২ মে ২০১৬

১২/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: