মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২৬ ফেব্রুয়ারী ২০১৭, ১৪ ফাল্গুন ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘হান্ড্রেড মিলিয়ন ম্যান মুলার’

প্রকাশিত : ১২ মে ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ গত অর্ধ-যুগ ধরেই জার্মান ফুটবলে আলো ছড়াচ্ছেন থমাস মুলার। কখনও মিডফিল্ডার অথবা মূল স্ট্রাইকার। কখনও গোল করে কখনও সতীর্থদের দিয়ে গোল করিয়ে। ধারাবাহিকভাবে অসাধারণ পারফর্মেন্স উপহার দিয়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে জাতীয় দলের জার্সিতে খেলার সুযোগ পান তরুণ প্রতিভাবান এই জার্মান। সেখানেই নিজেকে মেলে ধরেন দারুণভাবে। ৬ ম্যাচে ৫ গোল করে টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হন তিনি। আর ২০১৪ বিশ্বকাপেও তো জয়ের নায়ক এই মুলার। এবারও পাঁচ গোল করে শিরোপার পাশাপাশি সিলভার বুট নিজের করে নেন তিনি। ২০১২-১৩ মৌসুমে বেয়ার্ন মিউনিখকে ত্রিমুকুট জেতাতেও তার ভূমিকা ছিল প্রশংসনীয়। এরপর মুলারকে পেতে বড় অঙ্কের অর্থ ছাড়ার ঘোষণা দেয় ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত বেয়ার্নেই নতুন করে চুক্তিবদ্ধ হন তিনি। এরপর থেকেই বেয়ার্ন ভক্তরা ১০০ মিলিয়ন ইউরো ম্যান হিসেবে ডাকেন মুলারকে। মাত্র ২৬ বছর বয়স মুলারের। আরও দীর্ঘ সময় খেলার সুযোগ রয়েছে তার। তবে জার্মানির জার্সিতে ৭০ ম্যাচে ৩১ গোল করা এই তারকা ফুটবলারকে ছাড়বে না বেয়ার্ন। এ বিষয়ে বেয়ার্ন মিউনিখের ক্রীড়া পরিচালক মাত্তিয়াস সামীর জানান, মুলার একজন আদর্শ ফুটবলার। সে দলের অপরিবর্তনীয় খেলোয়াড়ও।

এদিকে ২০১৬ ইউরোকে সামনে রেখে আর এক সপ্তাহ পরেই প্রাথমিক দল ঘোষণা করবে জার্মানি। কিন্তু তার আগেই দলের তিন তারকা খেলোয়াড়কে পেয়ে দারুণ উজ্জীবিত অবস্থায় আছেন কোচ জোয়াকিম লো। আগামী সোমবার বার্লিনে ফ্রেঞ্চ দূতাবাসে লো তার দল ঘোষণা করবেন। ইনজুরি কাটিয়ে জার্মান অধিনায়ক বাস্তিয়ান শোয়েইনস্টেইগার, সামি খেদিরা এবং শীর্ষ স্ট্রাইকার মারিও গোমেজ দলে ফিরেছেন যা পুরো দলকেই বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে।

মহিলা কাবাডিতে বিজেএমসি চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ওয়ালটন জাতীয় মহিলা কাবাডি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বিজেএমসি।

বুধবার বিকেলে পল্টন জাতীয় কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশ আনসারকে ১৩-১২ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বিজেএমসি। তৃতীয় স্থান নির্ধারণী খেলায় জামালপুর জেলা ২৩-১৪ পয়েন্টে রাজশাহী জেলাকে হারায়। ওয়ালটন নবম জাতীয় মহিলা কাবাডি প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একেএম শহীদুল হক (সভাপতি, বাংলাদেশ কাবাডি ফেডারেশন)। বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ও ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

প্রকাশিত : ১২ মে ২০১৬

১২/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: