আংশিক রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ ফেব্রুয়ারী ২০১৭, ৯ ফাল্গুন ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এক ভোটের ব্যবধানে জয়ী

প্রকাশিত : ১১ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ মে ॥ সাদুল্যাপুর উপজেলার ফরিদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মোঃ হিরু সরকার (মোরগ) মাত্র এক ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ছিল ৫শ’ ৯৫। এদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ শাহারুল ইসলাম (ফুটবল) ভোট পেয়েছেন ৫শ’ ৯৪। এক ভোটে বিজয়ী হওয়ায় তার সমর্থকরা বিজয়ের আনন্দ-উল্লাসে মত্ত হয়ে উঠেছেন বলে জানা গেছে।

অভিমানে স্কুলছাত্রীর আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, (চট্টগ্রাম), ১০ মে ॥ সীতাকু-ে প্রেমিকের সঙ্গে অভিমানে বিষপান করে সালেহা আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দুপুর ১১টায় সীতাকু- স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। নিহত ছাত্রী মিরসরাই কমরআলী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। জানা যায়, মিরসরাই থানাধীন মধ্য করুয়া গ্রামের আবুল বশরের কন্যা ছালেহা আক্তারের সঙ্গে সীতাকু- থানার পৌরসভাধীন মধ্যম মহাদেবপুর গ্রামের আবুল কাসেমের পুত্রের সঙ্গে দীর্ঘদিন প্রেম চলে আসছিল। মঙ্গলবার সকালে স্কুলছাত্রীটি মিরসরাই থেকে দেখা করতে সীতাকু- আসে। পৌরসভার রেলগেট এলাকায় ছাত্রী তার প্রেমিক সালাউদ্দিনের সঙ্গে দেখা করে কথা কাটাকাটির এক পর্যায়ে অভিমানে বিষপান করে। পরে প্রেমিক ও স্থানীয়রা তাকে তাৎক্ষণিক সীতাকু- স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার মৃত্যু হয়।

আইসক্রিম কারখানা সিল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অপরিচ্ছন্ন পরিবেশে আইসক্রিম তৈরির অভিযোগে নগরীর দুটি আইসক্রিম কারখানাকে দ্বিতীয়বারের মতো জরিমানা ও সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলামের নেতৃত্বে এ আদালত পরিচালিত হয়। অভিযানকালে দক্ষিণ আলেকান্দা এলাকার সিকদারপাড়ায় আনন্দ আইসক্রিম কারখানায় সিলগালা এবং ধান গবেষণা সড়কের মিল্ক আইসবার কারখানাকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে গত ২১ এপ্রিল ওই দুই আইসক্রিম কারখানাকে ৬০ হাজার টাকা জরিমানা করেছিলেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট হাকিম সুখময় সরকার।

প্রতিবন্ধী নারী ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১০ মে ॥ ধামরাইয়ে এক মানসিক প্রতিবন্ধী নারী (৪৫) ধর্ষণের শিকার হয়েছে। সোমবার ভোরে ধামরাই থানাধীন রোয়াইল ইউনিয়নের সংগুর বাজার আলাউদ্দিনের দোকানের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার ভোরে আলাউদ্দিনের দোকানের সামনে মানসিক প্রতিবন্ধী ওই নারীকে ঘুমিয়ে থাকাবস্থায় জালু নামের এক ব্যক্তি ধর্ষণ করে। এ সময় ওই নারীর চিৎকারে এক ব্যক্তি এগিয়ে এসে ধর্ষণকারী জালুকে আটক করে পিটুনি দিয়ে ছেড়ে দেয়।

নাশকতা ॥ জামায়াত নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ উজিরপুর উপজেলা জামায়াতের আমির কাওছার হোসেন হাওলাদারকে অর্ধলাখ টাকাসহ আটক করেছে পুলিশ। সোমবার রাতে ইচলাদী বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় ওইদিন রাতে থানায় মামলা দায়েরের পর মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। পুলিশ জানায়, সম্প্রতি সে (কাওছার) বিভিন্ন স্থানে গোপন বৈঠকের মাধ্যমে নাশকতার পরিকল্পনা করে আসছিল। এছাড়াও তার বিরুদ্ধে নাশকতা কর্মকা-ের একাধিক মামলা রয়েছে।

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১০ মে ॥ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সুবিধা সরকারী রাজস্ব তহবিল হতে শতভাগ দেয়ার দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে। নরসিংদী প্রেসক্লাবের সামনে মঙ্গলবার সকালে জেলা পৌরকর্মচারী কর্মকর্তা কর্মচারী অ্যাসোসিয়েশন মানববন্ধন কর্মসূচী পালন শেষে তারা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন। এ সময় জেলা কমিটির সভাপতি মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার সাদাত প্রচার সম্পাদক হোসাইন লিটন নরসিংদী পৌরসভা কমিটির সভাপতি মোঃ জাকির হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

সীতাকু-ে শোকজ

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ১০ মে ॥ সীতাকু-ে লবণাক্ত মাটি দিয়ে ইট তৈরি বিষয়ে সংবাদ প্রকাশের পর উপজেলার সলিমপুর সাগর উপকূল বেড়িবাঁধ সংলগ্ন আকতার কামালের মালিকানাধীন কেএমএল ব্রিকসকে শোকজ করেছে উপজেলা প্রশাসন। গত ৫ মে দৈনিক জনকণ্ঠে লবণাক্ত মাটি দিয়ে তৈরি হচ্ছে ইট সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসন এ শোকজ পাঠায় ব্রিকস কর্তৃপক্ষকে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভুইয়া বলেন, “লবণাক্ত মাটি দিয়ে ইট তৈরি করার নিউজটা দৈনিক জনকণ্ঠ পত্রিকায় পড়ে আমি তাৎক্ষণিক ে কেএমএল ব্রিকস কর্তপক্ষকে কারণ দর্শানোর জন্য শোকজ করি। শোকজে আগামী এক সপ্তাহের মধ্যে জবাব দিতে বলি এবং কর্তৃপক্ষ শোকজের জবাব দিতে কোন ধরনের গাফিলতি করলে আমি এসব অবৈধ ইট ভাটার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করব।”

অস্ত্রসহ ছাত্রলীগ নেতা আটক

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১০ মে ॥ কার্পসডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল কাদের হিরককে আটক করেছে পুলিশ। সোমবার রাত ১২টার সময় ডিবি পুলিশের একটি দল দামুড়হুদা উপজেলার মোক্তারপুর গ্রামের রেড ইটভাঁটির সামনে থেকে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি দেশী সার্টারগান, এক রাউন্ড গুলি ও একটি ইয়ামাহা আরএক্স ১০০ সিসি মোটরসাইকেল উদ্ধার করা হয়। সে কার্পাসডাঙ্গা নূর ইসলামের ছেলে।

অস্ত্রসহ আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে দুই আগ্নেয়াস্ত্রসহ রাকিব মনা চৌধুরী আটক হয়েছে। সোমবার রাতে র‌্যাব-১১ তাকে ওই অবৈধ অস্ত্রসহ আটক করে। সে উপজেলার রাজানগর ইউনিয়নের তেঘরিয়া গ্রামের মৃত আব্দুর রহিম চৌধুরীর পুত্র। মুন্সীগঞ্জ ভাগ্যকুল র‌্যাব-১১ ক্যাম্প কমান্ডার সিনিয়র এএসপি মাসুদ আনোয়ার জানান, সোমবার রাতে উপজেলার তেঘরিয়ার পাকা রাস্তার কাছ থেকে তাকে পাকড়াও করা হয়। অস্ত্র দুটির মধ্যে একটি একনলা ও অপরটি দোনলা বন্দুক। মঙ্গলবার সকালে তাকে অস্ত্রসহ সিরাজদিখান থানায় সোপর্দ করা হয়েছে।

ভারতীয়কে হস্তান্তর

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১০ মে ॥ অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে রমজান মোল্লা (৪৫) নামে এক ভারতীয় নাগরিককে সাজাভোগ শেষে বিএসফের কাছে হস্তান্তর করেছে বিজিবি। মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক চেকপোস্টে এ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করা হয়। এ সময় বিজিবির নায়েব সুবেদার শফিউল আলম ও ১১৩ বিএসফ ব্যাটালিয়নের এসি তারা দত্ত উপস্থিত ছিলেন।

নারী সমাবেশ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ বিশেষ উদ্যোগের প্রচার কাজের অংশ হিসেবে মঙ্গলবার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। খুলনা জেলা তথ্য অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পারভীন জাহান। গুটুদিয়া প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির চেয়ারম্যান বদরুল আলম মিন্টুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন গুটুদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমার ম-ল এবং গুটুদিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলারা বেগম। স্বাগত জানান খুলনা জেলা তথ্য অফিসের উপপরিচালক ম. জাভেদ ইকবাল।

সাত ব্যবসায়ীর জরিমানা

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ১০ মে ॥ পীরগঞ্জ উপজেলায় ভ্রাম্যমাণ আদালত সাত ব্যবসায়ীকে ভেজাল ও নিম্নমানের খাদ্য বিক্রয় করার অভিযোগে ৩৯ হাজার টাকা জরিমানা করেছে। মঙ্গলবার দুপুর ১২টায় পঞ্চগড় জোনের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন। হোটেল, মুদি দোকান, কনফেকশনারি ও ফলমূলের দোকানে অভিযান চালানো হয়েছে।

ধাওয়া পাল্টাধাওয়া

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীর রেজিস্ট্রি মাঠে নিজেদের দখল অবস্থান নিয়ে মঙ্গলবার বিকেলে নকলনবিস ও মহানগর হকার সমিতির মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় এক পুলিশ কনস্টেবল আহত হয়েছে। পুলিশ ৫ রাউন্ড শট গানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে মহানগর হকার কল্যাণ সমিতির ব্যানারে কতিপয় ব্যক্তি আকস্মিক রেজিস্ট্রি মাঠে নির্মিত নকলনবীসদের শেডে হামলা চালায়।

ঢাকা বিভাগে থাকার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১০ মে ॥ ‘ঢাকা বিভাগ ছাড়ব না অন্য বিভাগে যাব না’ এই সেøাগানকে সামনে রেখে মঙ্গলবার বেলা ১২টার দিকে মাদারীপুর শহরের লেকের পাড়ে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। প্রস্তাবিত ফরিদপুর বিভাগের অন্তর্ভুক্তি না করা এবং ঢাকা বিভাগের সঙ্গে থাকার দাবিতে জেলা ঐক্য পরিষদের আয়োজনে বিভিন্ন পেশাজীবী এ মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

প্রকাশিত : ১১ মে ২০১৬

১১/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: